Advertisement
১৫ জুন ২০২৪
Andrew Symonds

Andrew Symonds: দুর্ঘটনা দেখেই ছুটে আসেন এক স্থানীয় বাসিন্দা, সাইমন্ডসকে বাঁচানোর চেষ্টা করেন তিনি

সাইমন্ডসের মৃত্যুতে শোকাহত জন বুকানন। সাইমন্ডস আদর্শ ক্রিকেটার ছিল না বলেই মনে করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ। যদিও ভুল করলে স্বীকার করতেন।

অ্যান্ড্রু সাইমন্ডস।

অ্যান্ড্রু সাইমন্ডস। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
সিডনি শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৯:৫৩
Share: Save:

গাড়ি দুর্ঘটনার পর অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডসকে বাঁচানোর চেষ্টা করেছিলেন কুইন্সল্যান্ডের নর্দার্ন সিটির এক বাসিন্দা। কিন্তু সাইমন্ডসের আঘাত অত্যন্ত গুরুতর হওয়ায় তাঁর চেষ্টা সফল হয়নি।

প্রাক্তন ক্রিকেটারের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ার সঙ্গে সঙ্গে ছুটে যান স্থানীয় বাসিন্দা ওয়েলন টাউনসন। দু’বারের বিশ্বকাপজয়ী দলের সদস্যের জীবন বাঁচানোর চেষ্টা করেন তিনি। এক অস্ট্রেলীয় সংবাদ মাধ্যমকে টাউনসন বলেছেন, ‘‘সাইমন্ডস গাড়ির ভিতরে আটকে ছিলেন। আমি ওঁকে টেনে বাইরে আনার চেষ্টা করি। তার পর ওঁর পালস দেখি। সিপিআর দিয়েছি। কিন্তু ওঁর থেকে তেমন কোনও সাড়া পাইনি।’’

টাউনসন পেশায় একজন স্বাস্থ্যকর্মী। তিনি তাঁর সাধ্য মতো চেষ্টা করেন সাইমন্ডসকে বাঁচানোর। তাঁর ধারনা, দুর্ঘটনার পরেই মৃত্যুর কোলে ঢলে পড়েন প্রাক্তন ক্রিকেটার। সাইমন্ডসের গাড়ি ঠিক কী ভাবে দুর্ঘটনার কবলে পড়ল তা জানতে তদন্ত চালাচ্ছে কুইন্সল্যান্ড পুলিশ।

সাইমন্ডসের অকাল মৃত্যু এখনও শোকাচ্ছন্ন করে রেখেছে ক্রিকেট মহলকে। অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ জন বুকানন বলেছেন, ‘‘সাইমন্ডসের কাজকর্ম কখনই সঠিক ছিল না। এটা নিশ্চিত। কিন্তু নিজের এই বিষয়টা কখনও মানতে চাইত না। তবে একটা ব্যাপার সকলেই মানবে, কখনও কিছু ভুল করলে সব সময় স্বীকার করত। সেটা শুধরে নেওয়ার চেষ্টা করত এবং সে জন্য প্রচুর পরিশ্রম করত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE