Advertisement
০৩ মে ২০২৪
Ashes 2023

অ্যাশেজের দ্বিতীয় টেস্ট লর্ডসে, পিচ কেমন হতে পারে? বৃষ্টির সম্ভাবনা কতটা?

সোমবার লর্ডসের পিচের যে ছবি দেখা গিয়েছে, তা চমকে দেওয়ার মতো। মাঠের সঙ্গে পিচ আলাদা করাই যাচ্ছে না। যদিও ম্যাচের দিন তেমন থাকবে বলে মনে করা হচ্ছে না।

lords

লর্ডসের মাঠে প্রস্তুতি চলছে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ২২:৫৬
Share: Save:

ম্যাচ শুরু হতে এখনও দু’দিন বাকি। কিন্তু সোমবার লর্ডসের পিচের যে ছবি দেখা গিয়েছে, তা চমকে দেওয়ার মতো। মাঠের সঙ্গে পিচ আলাদা করাই যাচ্ছে না। যদিও ম্যাচের দিন তেমন থাকবে বলে মনে করা হচ্ছে না। তবে পেস সহায়ক পিচ আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারে আকাশে মেঘ থাকলে। বল সুইং করতে পারে। পেসারেরা বাড়তি সুবিধা পেতে পারেন লর্ডসে।

বৃহস্পতিবার থেকে শুরু অ্যাশেজের দ্বিতীয় টেস্ট। ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার সেই ম্যাচের পিচের একটি ছবি সমাজমাধ্যমে দেখা গিয়েছে। সবুজ সেই পিচ। ঘাস কাটা হয়নি। ম্যাচের দিন তেমনটা থাকবে না বলেই মনে করা হচ্ছে। তবে পিচ যে পেস সহায়ক হবে, তা বলাই যায়। জর্জ বেল নামক এক সাংবাদিক লর্ডস পিচের ছবি পোস্ট করেন। তিনিও মনে করিয়ে দিয়েছেন যে, দু’দিন এখনও বাকি আছে।

পাঁচ দিনের টেস্টে আবহাওয়া কেমন থাকবে? আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী পাঁচ দিনই মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। টেস্টের দ্বিতীয় এবং চতুর্থ দিনে বৃষ্টি হতে পারে। দ্বিতীয় দিনে ৭২ শতাংশ সম্ভাবনা রয়েছে বৃষ্টি হওয়ার। চতুর্থ দিনে ৩৪ শতাংশ সম্ভাবনা রয়েছে। তৃতীয় এবং পঞ্চম দিনে আংশিক মেঘলা আকাশের কথা বলা হলেও প্রথম দিনে বেশির ভাগ সময়ই মেঘ থাকতে পারে। এর ফলে পেসারদের বাড়তি সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

প্রথম টেস্টে ইংল্যান্ড হেরে গিয়েছে। দ্বিতীয় টেস্টে তারা মরিয়া হয়ে থাকবে জেতার জন্য। প্রশ্ন উঠছে ইংল্যান্ডের আক্রমণাত্মক ক্রিকেট নিয়েও। ‘বাজ়বল’ খেলে ইংল্যান্ড সাফল্য পাবে কি না তা নিয়েও প্রশ্ন উঠছে। প্রথম টেস্টের শেষ দিনে দলকে জয় এনে দেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ইংল্যান্ডের দুই ওপেনার রান পাচ্ছেন না। দ্বিতীয় টেস্টে সবুজ পিচ হলে অস্ট্রেলিয়ার বোলারেরাও ছেড়ে দেবেন না। আরও একটি হাড্ডাহাড্ডি ম্যাচের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE