Advertisement
১১ মে ২০২৪
Mumbai Indians

হঠাৎই কোচহীন রোহিতরা, মুম্বইয়ের কোচের দায়িত্ব ছাড়লেন তিনটি আইপিএল দেওয়া জয়বর্ধনে

২০১৭ সালে রোহিত শর্মাদের দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন মাহেলা জয়বর্ধনে। পরের পাঁচ বছরে মুম্বইকে তিন বার আইপিএল চ্যাম্পিয়ন করিয়েছেন তিনি।

জয়বর্ধনের অধীনে তিন বার আইপিএল চ্য়াম্পিয়ন হয়েছেন রোহিতরা।

জয়বর্ধনের অধীনে তিন বার আইপিএল চ্য়াম্পিয়ন হয়েছেন রোহিতরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১১:৫০
Share: Save:

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের প্রধান কোচের দায়িত্ব ছাড়লেন মাহেলা জয়বর্ধনে। ২০১৭ সালে রোহিত শর্মাদের দলের প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন তিনি। পরের পাঁচ বছরে মুম্বইকে তিন বার আইপিএল চ্যাম্পিয়ন করিয়েছেন তিনি। জয়বর্ধনের পরে কে মুম্বই ইন্ডিয়ান্সের প্রধান কোচের দায়িত্ব পাবেন সেই বিষয়ে এখনও ফ্র্যাঞ্চাইজির তরফে কিছু জানানো হয়নি।

মুম্বইয়ের কোচের দায়িত্ব ছাড়লেও মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে যাচ্ছেন না জয়বর্ধনে। তাঁকে ফ্র্যাঞ্চাইজির তিনটি দলের জন্য ক্রিকেটার খোঁজা ও তাঁদের প্রশিক্ষণ দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। আইপিএল ছাড়াও সংযুক্ত আরব আমিরশাহি ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে দল রয়েছে মুম্বই ফ্র্যাঞ্চাইজির। এই তিনটি দলের দায়িত্ব দেওয়া হয়েছে জয়বর্ধনেকে।

দায়িত্ব বেড়েছে জাহির খানেরও। এত দিন শুধু মুম্বই ইন্ডিয়ান্সের ডিরেক্টর অব ক্রিকেট অপারেশনসের দায়িত্ব সামলাতেন তিনি। এ বার থেকে ফ্র্যাঞ্চাইজির তিনটি দলেরই হেড অব ক্রিকেট ডেভেলপমেন্টের পদ দেওয়া হয়েছে তাঁকে।

আইপিএলে স্টিফেন ফ্লেমিংয়ের পরে সব থেকে সফল কোচ জয়বর্ধনে। ফ্লেমিং ২০০৯ সালে চেন্নাই সুপার কিংসের দায়িত্ব নেওয়ার পর থেকে মহেন্দ্র সিংহ ধোনিদের চারটি আইপিএল জিতিয়েছেন। জয়বর্ধনে-রোহিত জুটি মুম্বইকে ছয় মরসুমে তিন বার চ্যাম্পিয়ন করেছে। তবে গত দু’বছর ভাল ফল করতে পারেনি আইপিএলের সব থেকে সফল দল।

২০১৮ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে একসঙ্গে কাজ করছেন জয়বর্ধনে ও জাহির। তাঁদের অধীনে ৯১টি ম্যাচ খেলেছেন রোহিতরা। তাঁদের জেতা-হারার অনুপাত ১.২৮৯, যা আইপিএলে খেলা দলগুলির মধ্যে সব থেকে ভাল। সেই জুটিকেই এ বার দেওয়া হল অন্য দায়িত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE