Advertisement
২৭ জুলাই ২০২৪
UEFA Euro 2024

ইউরো ফুটবলের গ্রুপ বিন্যাসের মাঝেই শীৎকারের শব্দ! লজ্জায় মুখ ঢাকলেন বিশ্বকাপজয়ী তারকা

আগামী বছরের ইউরো কাপের গ্রুপ বিন্যাস অনুষ্ঠান চলাকালীন হঠাৎ শোনা যায় শীৎকারের শব্দ। ফলে কিছু ক্ষণ বন্ধ থাকে অনুষ্ঠান। এই ঘটনায় অস্বস্তিতে পড়েন অনেকে।

football

ইউরো কাপের গ্রুপ বিন্যাস অনুষ্ঠান। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১২:১৩
Share: Save:

জার্মানির হামবুর্গে তখন চলছে ২০২৪ সালের ইউরো কাপের গ্রুপ বিন্যাস। একে একে জানা যাচ্ছে, কোন গ্রুপে জায়গা হচ্ছে কোন দলের। হঠাৎ করেই থমকে যান সঞ্চালক। মঞ্চের বাইরে থেকে শোনা যায় শীৎকারের শব্দ। অস্বস্তিতে পড়়তে হয় উপস্থিত অতিথিদের।

সেই সময় কথা বলছিলেন উয়েফার ডিরেক্টর অফ কমিপিটিশনস জর্জিয়ো মারচেত্তি। হঠাৎ করে থেমে যান তিনি। বাইরে থেকে ভেসে আসে কিছু শব্দ। পরে জানা যায়, সেটি শীৎকারের শব্দ। সেই সময় মঞ্চে ছিলেন স্পেনের বিশ্বকাপজয়ী ফুটবলার ডেভিড সিলভা। তিনি লজ্জায় মুখ ঢেকে ফেলেন। অনেকে অস্বস্তিতে অন্য দিকে তাকিয়েছিলেন। যদিও কিছু ক্ষণ পরে আবার অনুষ্ঠান শুরু হয়।

গত বার বিশ্বের ১২টি শহরে হয়েছিল ইউরো কাপ। কিন্তু এ বার আবার আগের ফরম্যাটে ফিরেছে উয়েফা। অর্থাৎ, একটি দেশেই হবে প্রতিযোগিতা। এ বার আয়োজক দেশ জার্মানি। ২০০৬ সালের ফুটবল বিশ্বকাপের পরে আবার একটি বড় প্রতিযোগিতার আয়োজক দেশ তারা। জার্মানির ১০টি শহরে হবে প্রতিযোগিতা।

ইউরো কাপের গ্রুপ বিন্যাস—

গ্রুপ এ- জার্মানি, হাঙ্গেরি, স্কটল্যান্ড, সুইৎজ়ারল্যান্ড

গ্রুপ বি- স্পেন, আলবানিয়া, ক্রোয়েশিয়া, ইটালি

গ্রুপ সি- ইংল্যান্ড, ডেনমার্ক, স্লোভেনিয়া, সার্বিয়া

গ্রুপ ডি- ফ্রান্স, অস্ট্রিয়া, নেদারল্যান্ডস, প্লে অফ জয়ী ‘এ’

গ্রুপ ই- বেলজিয়াম, রোমানিয়া, স্লোভাকিয়া, প্লে অফ জয়ী ‘বি’

গ্রুপ এফ- পর্তুগাল, তুরস্ক, চেক প্রজাতন্ত্র, প্লে অফ জয়ী ‘সি’

প্রতিযোগিতার ২৪টি দলের মধ্যে ২১টি দল ইতিমধ্যে নিশ্চিত হয়ে গিয়েছে। বাকি তিনটি দল প্লে-অফ খেলে উঠবে। আগামী বছর ১৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত হবে ইউরো কাপ। ১৪ জুলাই বার্লিনে ফাইনাল। তার আগে আগামী বছর মার্চ মাসে প্লে-অফের মাধ্যমে ঠিক হয়ে যাবে বাকি তিন দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 EURO UEFA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE