Advertisement
২৬ এপ্রিল ২০২৪
T20 Cricket

Martin Guptill: কোহলীর বিশ্বরেকর্ড ভেঙে গেল, টি২০-তে সর্বোচ্চ রানের মালিক এখন কিউয়ি গাপ্টিল

১১১টি টি২০ ম্যাচে ৩২৪৮ রান হল গাপ্টিলের। ২টি শতরান ও ১৯টি অর্ধশতরান করেছেন তিনি। অন্য দিকে ৯৫ টি২০ ম্যাচে ৩২২৭ রান রয়েছে কোহলীর।

কোহলীর রেকর্ড ভাঙলেন গাপ্টিল

কোহলীর রেকর্ড ভাঙলেন গাপ্টিল ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ২০:২২
Share: Save:

বিরাট কোহলীর রেকর্ড ভাঙলেন মার্টিন গাপ্টিল। আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হলেন তিনি। রাঁচিতে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে এই রেকর্ড করলেন এই ডান হাতি ব্যাটার।

ম্যাচ শুরুর আগে কোহলীর থেকে ১০ রান পিছিয়ে ছিলেন গাপ্টিল। প্রথম ওভারেই ভুবনেশ্বর কুমারকে ১৪ রান মারেন তিনি। তার সঙ্গেই টপকে যান কোহলীকে। শেষ পর্যন্ত ১৫ বলে ৩১ রান করে দীপক চাহারের বলে আউট হন গাপ্টিল।

১১১টি টি২০ ম্যাচে ৩২৪৮ রান হল গাপ্টিলের। ২টি শতরান ও ১৯টি অর্ধশতরান করেছেন তিনি। অন্য দিকে ৯৫ টি২০ ম্যাচে ৩২২৭ রান রয়েছে কোহলীর। কোনও শতরান না করলেও ২৯টি অর্ধশতরান রয়েছে তাঁর দখলে।

টি২০-তে রানের তালিকায় তিন নম্বরে রয়েছেন ভারতের বর্তমান টি২০ অধিনায়ক রোহিত শর্মা। তাঁর রান ৩০৮৬। কোহলী বর্তমান সিরিজে না থাকায় তাঁর কাছেও সুযোগ রয়েছে ব্যবধান কমানোর। তালিকায় চার নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার টি২০ অধিনায়ক অ্যারন ফিঞ্চ (২৬০৮) ও আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং (২৫৭০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 Cricket Martin Guptill Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE