Advertisement
০১ মে ২০২৪
New Zealand

লক্ষ্য বিদেশের টি-টোয়েন্টি লিগ, দেশের চুক্তি থেকে বেরিয়ে এলেন আরও এক ক্রিকেটার

চুক্তি থেকে বেরিয়ে এলেও সুযোগ পেলে দেশের হয়ে খেলার কথা জানিয়েছেন এই ক্রিকেটার। পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চান আগ্রাসী ব্যাটার। দলে থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাননি।

আরও বেশি ফ্যাঞ্চাইজ়ি লিদ খেলার জন্য নিউ জ়িল্যান্ড বোর্ডের চুক্তি থেকে বেরিয়ে এলেন আরও এক ক্রিকেটার।

আরও বেশি ফ্যাঞ্চাইজ়ি লিদ খেলার জন্য নিউ জ়িল্যান্ড বোর্ডের চুক্তি থেকে বেরিয়ে এলেন আরও এক ক্রিকেটার। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৯:৪৪
Share: Save:

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ়ের দলে সুযোগ পাননি। এ বার মার্টিন গাপ্টিলকে কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ দিল ক্রিকেট নিউ জ়িল্যান্ড। বিভিন্ন ফ্যাঞ্চাইজ়ি লিগে খেলতে চেয়ে বোর্ডের কাছে আবেদন করেন গাপ্টিল।

টি-টোয়েন্টি ক্রিকেটে নিউ জ়িল্যান্ডের সর্বোচ্চ রান শিকারি গাপ্টিল। এক দিনের ক্রিকেটেও তিনি নিজের দেশের তৃতীয় সর্বোচ্চ রান শিকারি। এমন আগ্রাসী ব্যাটারকে কেন্দ্রীয় চুক্তিতে রাখল না ক্রিকেট নিউ জ়িল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকলেও কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি অভিজ্ঞ ব্যাটার। গত কয়েক মাস চেনা ছন্দে না থাকায় সুযোগ পাননি ভারতের বিরুদ্ধে চলতি সিরিজ়েও।

ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোমের পর ৩৬ বছরের গাপ্টিলও দেশের কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে এলেন। এর ফলে তাঁরা বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগে স্বচ্ছন্দে খেলতে পারবেন।

ক্রিকেট নিউ জ়িল্যান্ডের চিফ এক্সিকিউটিভ মার্টিন হোয়াইট বলেছেন, ‘‘আমরা গাপ্টিলের পরিস্থিতি বুঝতে পারছি। নিঃসন্দেহে ও আমাদের সেরা ব্যাটারদের এক জন। দীর্ঘ দিন দেশের হয়ে খেলছে। আমরা ওর ইচ্ছার পথে বাধা হতে চাই না। আশা করব গাপ্টিল সুযোগ কাজে লাগাবে।’’ তিনি আরও বলেছেন, ‘‘গাপ্টিল সাদা বলের ক্রিকেটে অন্যতম সেরা। নিউ জ়িল্যান্ডের ক্রিকেটে ও সম্মানিত এক জন। সম্পূর্ণ নিজের যোগ্যতাতেই জাতীয় দলের হয়ে দীর্ঘ দিন খেলেছে। আমরা ওকে চুক্তিমুক্ত করেছি। ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা।’’

সাদা বলের আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১১ রান রয়েছে গাপ্টিলের। কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে আসার পর তিনি বলেছেন, ‘‘নিজের দেশের জন্য খেলা বিরাট সম্মানের। আমাকে সমর্থন করার জন্য ক্রিকেট নিউ জ়িল্যান্ডের সঙ্গে যুক্ত সকলের কাছে আমি কৃতজ্ঞ। আমি বাস্তববাদী। বর্তমান পরিস্থিতিতে আমার সামনে কী কী এবং কতটা সুযোগ রয়েছে সেটা বুঝতে পারছি। চুক্তি থেকে বেরিয়ে এলেও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এখনও খেলতে আগ্রহী আমি। শুধু অন্য সুযোগগুলো কাজে লাগাতে চাইছি। পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চাই। এই বয়সে এসে এটাও গুরুত্বপূর্ণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand Martin Guptill IPL Contract
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE