Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mayors Cup

২৮ ওভারে ১০৬৭ রান, ১০৬৩ রানে জয়! বুধবার কলকাতার বুকেই এমন নজির

বুধবার থেকে শুরু হয়েছে মেয়র্স কাপ। বাংলার ক্রিকেট সংস্থার প্রধান স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের উপস্থিতিতে শুরু হয় এই প্রতিযোগিতা।

Representative image of cricket

স্কুলের প্রতিযোগিতায় প্রথমে ব্যাট করতে নেমে ২৮ ওভারে ৪৮২ রান তোলে নব নালন্দা। —প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০৪
Share: Save:

প্রথমে ব্যাট করে ২৮ ওভারে তুলল ১০৬৭ রান তুলল নব নালন্দা। মেয়র্স কাপে এমন ঘটনাই ঘটল বুধবার। বাংলার স্কুলগুলিকে নিয়ে প্রতি বছর এই প্রতিযোগিতা হয়। সেই প্রতিযোগিতাতেই ১০৬৩ রানে জিতল নব নালন্দা। হারাল নোপানি হাই স্কুলকে।

স্কুলের প্রতিযোগিতায় প্রথমে ব্যাট করতে নেমে ২৮ ওভারে ৪৮২ রান তোলে নব নালন্দা। ওপেনার আত্মজ মন্ডল ২১০ রান করে। কিন্তু ২৮ ওভারের পর নোপানি হাইস্কুল আর খেলতে চায়নি। তারা মাঠ ছেড়ে বেড়িয়ে যায়। ম্যাচ রেফারি সেই কারণে নব নালন্দাকে ৫৮৫ রান বোনাস দেন। নোপানি হাই স্কুলের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১০৬৮ রান। চমকের শেষ বাকি ছিল তখনও। ব্যাট করতে নেমে মাত্র ৪ রানে শেষ হয়ে যায় নোপানি হাই স্কুল। ১০৬৩ রানে জয় পায় নব নালন্দা।

বুধবার থেকে শুরু হয়েছে মেয়র্স কাপ। বাংলার ক্রিকেট সংস্থার প্রধান স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের উপস্থিতিতে শুরু হয় এই প্রতিযোগিতা। তিনি বলেন, “গত দু’বছর আমরা বড় করে প্রতিযোগিতা আয়োজন করতে পারিনি। এ বছর ৫২টি স্কুলকে নিয়ে আমরা মেয়র্স কাপ আয়োজন করেছি। প্রায় হাজার ছাত্র এই প্রতিযোগিতায় খেলবে। এখান থেকেই বড় ক্রিকেটার উঠে আসতে পারে। কলকাতা নাইট রাইডার্স এবং কলকাতা পুরসভাকে ধন্যবাদ পাশে থাকার জন্য।”

বুধবার অন্য ম্যাচগুলির মধ্যে পাঠভবন ১০৫ রানে হারিয়ে দেয় শ্রীঅরবিন্দ ইনস্টিটিউট অফ এডুকেশনকে। স্কটিশ চার্চ ৯ উইকেটে হারায় ফিউচার হোপকে। জিতেছে হাওড়া বিবেকানন্দ ইনস্টিটিউশন, রত্নাকর নর্থ পয়েন্ট, রামমোহন মিশন হাই স্কুলের মতো দলগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE