Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Australia

প্রস্তুতি ম্যাচ না খেলাই বড় ভুল, ক্ষোভ ক্লার্কের

টানা হারের ধাক্কা সামলে ওঠার আগে ফের সঙ্কটে অস্ট্রেলিয়া শিবির। পরিবারের সদস্যের অসুস্থতার খবর পেয়ে দেশে ফিরলেন অধিনায়ক প্যাট কামিন্স।

অস্ট্রেলিয়ার খেলা দেখে অখুশি ক্লার্ক।

অস্ট্রেলিয়ার খেলা দেখে অখুশি ক্লার্ক। — ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১৯
Share: Save:

ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার পর পর দুই টেস্টে হারের পরে ক্ষোভ উগরে দিয়েছেন প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক মাইকেল ক্লার্ক। তিনি মনে করেন, ভারতে টেস্ট খেলার আগে একটিও প্রস্তুতি ম্যাচ না খেলা ছিল সব চেয়ে বিপজ্জনক সিদ্ধান্ত। তার ফলই পাচ্ছে অস্ট্রেলিয়া। দু’টি টেস্টই শেষ হয় আড়াই দিনে। তা দেখেই অস্ট্রেলিয়ার একাধিক গলদ তুলে ধরেছেন ক্লার্স।

এক অস্ট্রেলীয় সংবাদমাধ্যমকে ক্লার্ক বলেছেন, ‘‘আমি একেবারেই খুশি হতে পারছি না অস্ট্রেলিয়ার পারফরম্যান্সে। ভারত সফরে নামার আগে একটিও প্রস্তুতি ম্যাচ কেন খেলা হল না? বেঙ্গালুরুতে পাঁচ দিন ধরে নেট বোলারদের খেলে কী লাভ হয়েছে?’’ যোগ করেন, ‘‘এর চেয়ে বড় ভুল আর কিছুই হতে পারে না। অন্তত একটি ম্যাচ খেললে ওরা বুঝত, কী ধরনের পরিবেশে খেলা হতে পারে। কেমন বোলিং হতে পারে।’’

স্পিনারদের বিরুদ্ধে অস্ট্রেলীয়দের সুইপ মারার ভঙ্গিতেও অসন্তুষ্ট ক্লার্ক। তাঁর কথায়, ‘‘এই ধরনের পিচে ব্যাট করতে নেমেই সুইপ মারা যায় না। স্পিনের বিরুদ্ধেও খেলা যায় না। স্পিনের সঙ্গে খেলতে হবে। যে দিকে বল খেলছে, সে দিকে সোজা ব্যাটে খেলা উচিত। না হলে কোনও ভাবেই স্পিনারদের বিরুদ্ধে মোকাবিলা করা সম্ভব নয়। ট্র্যাভিস হেডকে প্রথম টেস্টে না খেলানোও বড় ভুল।’’

টানা হারের ধাক্কা সামলে ওঠার আগে ফের সঙ্কটে অস্ট্রেলিয়া শিবির। পরিবারের সদস্যের অসুস্থতার খবর পেয়ে দেশে ফিরলেন অধিনায়ক প্যাট কামিন্স। তার সঙ্গেই গোড়ালির চোট ঠিক না হওয়ায় চলতি টেস্ট সিরিজ় থেকে ছিটকে গেলেন ডান হাতি জোরে বোলার জস হেজ়লউড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Pat Cummins Michael Clarke
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE