Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Michael Vaughn

Michael Vaughan: বর্ণবৈষম্যের অভিযোগ ওঠায় বিবিসি-র রেডিয়ো অনুষ্ঠান থেকে সরানো হল মাইকেল ভনকে

১২ বছর ধরে বিবিসি-তে ‘দ্য টাফার্স অ্যান্ড ভন ক্রিকেট শো’ নামের একটি অনুষ্ঠান করেন ভন। কিন্তু সোমবার সেই অনুষ্ঠানে যোগ দেবেন না তিনি।

কী অভিযোগ উঠেছে ভনের উপর

কী অভিযোগ উঠেছে ভনের উপর ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২১ ১৩:১০
Share: Save:

ইংল্যান্ডের ঐতিহ্যশালী কাউন্টি ইয়র্কশায়ারের ক্রিকেটার ও কর্মকর্তাদের বিরুদ্ধে বর্ণবৈষম্যমূলক মন্তব্যের অভিযোগ ঘিরে তোলপাড় ক্রিকেট মহল। নাম জড়িয়েছে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তথা ইয়র্কশায়ারের প্রাক্তন ক্রিকেটার মাইকেল ভনের। তার জেরে ভনকে নিজেদের রেডিয়ো অনুষ্ঠান থেকে সরিয়ে দিল বিবিসি। ১২ বছর ধরে বিবিসি-তে ‘দ্য টাফার্স অ্যান্ড ভন ক্রিকেট শো’ নামের একটি অনুষ্ঠান করেন ভন। কিন্তু সোমবার সেই অনুষ্ঠানে যোগ দেবেন না তিনি।

ইয়র্কশায়ারের প্রাক্তন ক্রিকেটার আজিম রফিক অভিযোগ করেন, ভন তাঁর বিরুদ্ধে বর্ণবৈষম্যমূলক মন্তব্য করেছেন। যদিও ভন সেই অভিযোগ মানতে নারাজ। তাঁর দাবি, তিনি যে কোনও দোষ করেননি, তা প্রমাণ করে ছাড়বেন।

এই প্রথম নয়, এর আগেও অনেক বার বিতর্কে নাম জড়িয়েছেন ভন। ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধে বেশ কয়েক বার তোপ দেগেছেন তিনি। তা নিয়ে বিতর্ক হয়েছে। ভনের সমালোচনা করেছেন অনেকে। এ বার আরও বড় বিতর্কের মুখে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক।

ইতিমধ্যেই অবশ্য শাস্তির মুখে ইয়র্কশায়ার। তারা আপাতত আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করতে পারবে না। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)-এর তরফে জানানো হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হেডিংলেতে কোনও আন্তর্জাতিক ম্যাচ হবে না। বিতর্কের মধ্যে পদত্যাগ করেছেন ইয়র্কশায়ারের চেয়ারম্যান রজার হাটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Michael Vaughn racism england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE