Advertisement
২৫ জুলাই ২০২৪
T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপের শেষ চারে যেতে পারবে না ভারত, কাদের সেমিতে দেখছেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক

আইসিসির নির্দেশিকা অনুযায়ী ১মে-র মধ্যে সব দেশকে দল ঘোষণা করতে হয়েছে। এ দিনই টি২০ বিশ্বকাপের সম্ভাব্য চার সেমিফাইনালিস্ট নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক।

Picture of Virat Kohli and Rohit Sharma

(বাঁ দিকে) বিরাট কোহলি এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১৮:৩০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হতে এখনও এক মাসের বেশি সময় বাকি। ক্রিকেটপ্রেমীরা এখন মজে রয়েছেন আইপিএলে। বিশ্বকাপের জন্য সবে দল ঘোষণা করেছে প্রতিযোগী দেশগুলি। এখনই সম্ভাব্য চার সেমিফাইনালিস্টের নাম জানিয়ে দিলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। তাঁর বেছে নেওয়া চারটি দলের মধ্যে জায়গা হয়নি ভারতের।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকা মিলিয়ে। অংশগ্রহণ করবে ২০টি দেশ। ১ মে ছিল দল ঘোষণার শেষ দিন। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নির্দেশিকা মেনে সব প্রতিযোগী দেশই ১৫ জনের দল ঘোষণা করেছে। ভারতীয় ক্রিকেট বোর্ড রোহিত শর্মার নেতৃত্বে ১৫ সদস্যের দলের নাম ঘোষণা করেছে মঙ্গলবার। বুধবারই সম্ভাব্য চার সেমিফাইনালিস্টের নাম ভবিষ্যদ্বাণী করলেন ভন।

সমাজমাধ্যমের পোস্টে টি-টোয়েন্টি বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট হিসাবে লিখেছেন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়ের নাম। ভারত-সহ এশিয়ার কোনও দেশকেই সম্ভাব্য সেমিফাইনালিস্ট হিসাবে বেছে নেননি ভন। ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়কে কেন বেছে নিয়েছেন, তার কোনও ব্যাখ্যা সমাজমাধ্যমে দেননি ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। আবার ভারত, পাকিস্তান, নিউ জ়িল্যান্ডের মতো দেশগুলিকে না রাখার কারণও জানাননি। যদিও ভনের পোস্ট ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভাইরাল হয়েছে। ভারত-সহ এশিয়ার কোনও দেশের নাম না দেখে ক্রিকেটপ্রেমীদের একাংশ তাঁর সমালোচনাও করেছেন।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০টি দেশকে পাঁচটি গ্রুপে ভাগ করা হয়েছে। ভারতের সঙ্গে গ্রুপ ‘এ’ তে রয়েছে পাকিস্তানও। বাকি তিনটি দল হল আয়ারল্যান্ড, কানাডা এবং অন্যতম আয়োজক আমেরিকা। বিশ্বকাপ ফাইনাল হবে ২৯ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE