Advertisement
২৫ জুন ২০২৪
Mitchell Starc

Mitchell Starc: আইপিএল, বিবিএলে আগ্রহ নেই, স্ত্রীর স‌ঙ্গে থাকাই পছন্দ অস্ট্রেলিয়ার এই ক্রিকেটারের

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে স্বেচ্ছায় মুখ ফিরিয়ে রেখেছেন স্টার্ক। আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর আইপিএল বা বিবিএলের ধকল নিতে চান না।

স্ত্রী অ্যালিসার সঙ্গে স্টার্ক।

স্ত্রী অ্যালিসার সঙ্গে স্টার্ক। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৪:৫০
Share: Save:

২০১৬ সালের পর আর আইপিএল খেলেননি অস্ট্রেলিয়ার জোরে বোলার মিচেল স্টার্ক। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগেও ২০১৪-১৫ মরসুমের পর দেখা যায়নি তাঁকে। বিশ্বের প্রায় সব ক্রিকেটার টি-টোয়েন্টি লিগগুলোয় খেলার জন্য মুখিয়ে থাকলেও কেন মুখ ফিরিয়ে রয়েছেন স্টার্ক? নিজেই জানিয়েছেন তিনি।

আইপিএল এবং বিবিএল উপভোগ করলেও নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন স্টার্ক। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স তাঁকে নিলেও চোটের জন্য খেলতে পারেননি। ২০২২ সালের নিলামে নিজেকে অন্তর্ভুক্তই করেননি। ৩২ বছরের জোরে বোলার বলেছেন, ‘‘আইপিএল বা বিবিএলে খেলার মজা রয়েছে। যখন খেলেছি, উপভোগও করেছি। কিন্তু বেশ ধকল রয়েছে। গত সাত বছরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খুব একটা বদলেছে বলেও মনে হয় না। আমি দেশের জন্য নিজেকে ফিট রাখতেই বেশি আগ্রহী।’’

আন্তর্জাতিক ক্রিকেটের চাপ বেড়েছে আগের থেকে। স্টার্কের কাছে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সূচিই তাই সবথেকে গুরুত্বপূর্ণ। তিনি বলেছেন, ‘‘দেশের জন্য নিজেকে ফিট রাখতে চাই। দেশের জন্য নিজের সেরাটা দিতে চাই। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটগুলো সব সময় আপনাকে পিছনের দিকে টেনে রাখবে।’’ আন্তর্জাতিক সূচি নিয়ে স্টার্ক বলেছেন, ‘‘আগামী ১৮ মাসের সূচি দেখুন। অত্যন্ত বিরক্তিকর। আমার কাছে দেশ আগে। পরে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। তার থেকে বাড়িতে স্ত্রীর সঙ্গে সময় কাটাতেই বেশি পছন্দ করি আমি।’’ উল্লেখ্য, স্টার্কের স্ত্রী অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের উইকেটরক্ষক অ্যালিসা হিলি।

এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় সফরে ব্যস্ত রয়েছেন স্টার্ক। আগামী কয়েক বছর আইপিএল বা বিবিএলে খেলার পরিকল্পনা নেই বলেই জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE