Advertisement
২৬ এপ্রিল ২০২৪
MS Dhoni

অবসর ভেঙে ফিরলেন ধোনির দলের আইপিএল জয়ী ক্রিকেটার

কিছু দিন আগেই চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল জিতেছিলেন মইন আলি। দেশের অনুরোধে দু’বছর পর অবসর ভেঙে ফিরে এলেন তিনি। খেলবেন অ্যাশেজে।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ১৬:১৭
Share: Save:

অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফিরলেন ইংল্যান্ডের স্পিনার মইন আলি। আগামী অ্যাশেজ সিরিজ়‌ে দলে নেওয়া হল তাঁকে। ১৬ জুন থেকে শুরু হচ্ছে সিরিজ়। চোট পাওয়া জ্যাক লিচের জায়গায় দলে নেওয়া হয়েছে মইনকে। সম্প্রতি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল জিতেছেন তিনি।

২০২১ সালে ভারতের বিরুদ্ধে সিরিজের পর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন ৩৫ বছরের মইন। কিন্তু দলের অধিনায়ক বেন স্টোকস, কোচ ব্রেন্ডন ম্যাকালাম এবং ইংল্যান্ড বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর রব কি-র সঙ্গে বৈঠকের পরে সিদ্ধান্ত বদল করেছেন তিনি।

ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ৬৪টি টেস্ট খেলেছেন তিনি। ২৯১৪ রান করেছেন এবং ১৯৫টি উইকেট নিয়েছেন তিনি। তাঁকে নিয়ে রব কি বলেছেন, “টেস্ট ক্রিকেটে ফেরা নিয়ে গত সপ্তাহেই কথা হয়েছিল ওর সঙ্গে। ভাবতে দু’দিন সময় নিয়েছিল। কিন্তু এখন টেস্ট ক্রিকেটে ফেরার জন্যে মুখিয়ে রয়েছে ও। মইনের বিপুল অভিজ্ঞতা, অলরাউন্ড দক্ষতা অ্যাশেজে দলকে সাহায্য করবে।” লিচের অনুপস্থিতিতে দরজা খোলা ছিল রেহান আহমেদ, উইল জ্যাকস এবং লিয়াম ডসনের সামনে। কিন্তু অভিজ্ঞতাকেই বেছে নিল ইংল্যান্ড।

২০২১ সালের পর থেকে কোনও প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি মইন। জীবনের শেষ সিরিজের পর জানিয়েছিলেন, টেস্ট ক্রিকেটের প্রতি সেই টানটাই ভেতর থেকে আর আসছে না। এর মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন ইংল্যান্ডের হয়ে। চেন্নাইয়ের হয়ে দু’টি আইপিএল জিতেছেন। জাতীয় দলের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলার মাঝে বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni Moeen Ali IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE