Advertisement
০৩ মে ২০২৪
Pakistan Cricket Board

পাকিস্তানের রাজনীতির শিকার? বাবরদের বোর্ডের প্রধানের লড়াই থেকে হঠাৎই সরলেন নাজাম

পাকিস্তান ক্রিকেট বোর্ডে রদবদল প্রায় নিশ্চিত। বোর্ডের চেয়ারম্যান পদের জন্য নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বোর্ডের বর্তমান চেয়ারম্যান নাজাম শেট্টি।

Najam Sethi

পাকিস্তান ক্রিকেট বোর্ডের বর্তমান চেয়ারম্যান নাজাম শেট্টি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৮:৫৮
Share: Save:

কয়েক দিন আগেও তিনি জানিয়েছিলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদের জন্য নির্বাচনে লড়বেন। কিন্তু হঠাৎই লড়াই থেকে সরে দাঁড়ালেন পাক বোর্ডের বর্তমান চেয়ারম্যান নাজাম শেট্টি। তিনি জানিয়েছেন, কোনও বিবাদের কারণ হতে চান না। সেই কারণে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

টুইট করে নিজের কথা জানিয়েছেন নাজাম। তিনি লিখেছেন, ‘‘আমি আসিফ আলি জারদারি ও শাহবাজ শরিফের মধ্যে বিবাদের কারণ হতে চাই না। যদি সেটা হয় তা হলে পাকিস্তান ক্রিকেট বোর্ডেরই ক্ষতি। তাই এই পরিস্থিতিতে আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদের লড়াই থেকে সরে দাঁড়ালাম। বাকিদের শুভেচ্ছা।’’

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ়ের দল পাকিস্তান মুসলিম লিগ ও দেশের প্রাক্তন রাষ্ট্রপতি জারদারির দল পাকিস্তান পিপলস পার্টি জোটসঙ্গী। এই জোট এখন সে দেশের সরকার চালাচ্ছে। পাক ক্রিকেট বোর্ডে শাহবাজের পছন্দের লোক নাজাম। এ বারের নির্বাচনে নাজামের প্রধান প্রতিদ্বন্দ্বী পাক বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান জাকা আশরফ। এই আশরফ আবার জারদারির পছন্দের লোক। তাই নির্বাচন হলে দুই জোটসঙ্গীর মধ্যে বিবাদ হওয়ার সম্ভাবনা ছিল। সেই কারণেই বোধ হয় নিজেকে সরিয়ে নিলেন নাজাম। তার পরেই জল্পনা শুরু হয়েছে, দেশের রাজনীতির খেসারত দিতে হল নাজামকে।

৭ জুন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজের সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করেন নাজাম। গত পাঁচ মাস ধরে ক্রিকেট বোর্ডের কাজকর্ম কেমন চলছে সে বিষয়ে রিপোর্ট দেন তিনি। শরিফের বাসভবন থেকে কয়েক কিলোমিটার দূরে মন্ত্রী এহসান উর রহমানের সঙ্গে বৈঠক করছিলেন আশরফ। এহসানই পাক ক্রিকেট বোর্ড ও পাক সরকারের মধ্যে সংযোগরক্ষাকারীর ভূমিকা পালন করে থাকেন। সেই এহসান জানিয়েছেন যে জারদারির প্রতিনিধি হিসাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পরবর্তী চেয়ারম্যান হতে চলেছেন আশরফ। নাজাম সরে দাঁড়ানোর পরে আর কেউ আশরফের বিরুদ্ধে লড়াই করবেন না বলেই জানিয়েছেন এহসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board Najam Sethi Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE