Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Navdeep Saini

Navdeep Saini: ইংল্যান্ডের কাউন্টিতে পঞ্চম ভারতীয় ক্রিকেটার

দলের বোলার সমস্যা মেটাতে নবদীপের সঙ্গে চুক্তি করল কেন্ট। কাউন্টি ক্লাবটির হয়ে প্রথম শ্রেণির ম্যাচ এবং র‌য়্যাল লন্ডন কাপে খেলবেন তিনি।

কেন্ট কাউন্টি ক্লাবের মাঠ। কেন্টের হয়ে খেলবেন নবদীপ।

কেন্ট কাউন্টি ক্লাবের মাঠ। কেন্টের হয়ে খেলবেন নবদীপ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ১৭:২১
Share: Save:

কাউন্টি ক্রিকেটে খেলতে দেখা যাবে আরও এক ভারতীয় ক্রিকেটারকে। কেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন জোরে বোলার নবদীপ সাইনি। কেন্টের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের তিনটি এবং র‌য়্যাল লন্ডন কাপের পাঁচটি ম্যাচ খেলার কথা তাঁর।

কেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হলেও নবদীপের কাউন্টি ক্রিকেট খেলা এখনও সম্পূর্ণ নিশ্চিত নয়। তিনি এখনও ব্রিটেনের ভিসা এবং খেলার জন্য প্রয়োজনীয় ছাড়পত্র পাননি। সেগুলি পেতে সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে। দিল্লির জোরে বোলার শেষ বার ভারতীয় দলের হয়ে খেলেছেন প্রায় এক বছর আগে। কেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে খুশি সাইনি বলেছেন, ‘‘কাউন্টি ক্রিকেট খেলার একটা দারুণ সুযোগ পেয়েছি। কেন্টের জন্য সেরাটা দিতে মুখিয়ে রয়েছি।’’

সব কিছু ঠিকঠাক এগোলে আগামী সপ্তাহেই ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে কাউন্টি অভিষেক হবে নবদীপের। নিউজিল্যান্ডের জোরে বোলার ম্যাট হেনরি এবং দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জর্জ লিন্ডে নবদীপের সতীর্থদের মধ্যে রয়েছেন। মরসুমের শুরু থেকেই বোলিং দুর্বলতা ডুবিয়েছে কেন্টকে। কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম ডিভিশনে ১০টি দলের মধ্যে আপাতত আট নম্বরে রয়েছে তারা। বাকি থাকা পাঁচ ম্যাচে যতটা সম্ভব ভাল ফল করাই লক্ষ্য কেন্টের। ক্লাবের অন্যতম ক্রিকেট কর্তা পল ডাউনটন বলেছেন, ‘‘এ বার আমরা বিপক্ষের উইকেট নিতেই সবথেকে বেশি সমস্যায় পড়েছি। নবদীপকে পাওয়ায় আমাদের সুবিধা হবে। ওর মত এক জন বোলার আমাদের খুব প্রয়োজন ছিল।’’

নবদীপ সাইনি।

নবদীপ সাইনি। ফাইল ছবি।

আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলা নবদীপ পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসাবে চলতি মরসুমে কোনও কাউন্টি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন। তাঁর আগে সাসেক্সের সঙ্গে চেতেশ্বর পুজারা, ল্যাঙ্কাশায়ারের সঙ্গে ওয়াশিংটন সুন্দর, ওয়ারউইকশায়ারের সঙ্গে ক্রুণাল পাণ্ড্য এবং মিডলসেক্সের সঙ্গে উমেশ যাদব চুক্তিবদ্ধ হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Navdeep Saini BCCI County Cricket Kent
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE