Advertisement
০৩ অক্টোবর ২০২২
T 20 Cricket

Nepal: আটে আটকে গেল ইনিংস! ৮.১ ওভারে ৮ রানে অল আউট

টস জিতেও আমিরশাহির বিরুদ্ধে ব্যাটিং ভরাডুবি নেপালের মহিলা দলের। ছয় জন ব্যাটার কোনও রানই করতে পারলেন না।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৯:০৭
Share: Save:

৪৯ বল, ৮ রান। তাতেই শেষ গোটা একটা ইনিংস। মহিলাদের ক্রিকেটে নেপাল শেষ হয়ে গেল ৮ রানে। অনূর্ধ্ব ১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরশাহি।

মাত্র ৮ ওভার ১ বল স্থায়ী ছিল নেপালের ইনিংস। নেপালের অনূর্ধ্ব ১৯ মহিলা দল টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। শুরু থেকে ধস তাদের ব্যাটিংয়ে। ছয় ব্যাটার কোনও রানই করতে পারেননি। সর্বোচ্চ রান স্নেহা মাহারার। তিনি ১০ বল খেলে তিন রান করেন।

আমিরশাহির ডান হাতি স্পিনার মাহিকা গৌড় সফলতম বোলার। তিনি ৪ ওভার বল করে ২ রান দিয়ে ৫ উইকেট নেন। মেডেন নিয়েছেন ২টি ওভার। আমিরশাহির আরেক বোলার ইন্দুজা নন্দকুমার ছয় রান দিয়ে ৩ উইকেট নেন। মাত্র একটি বল করে এক উইকেট নেন সামাইরা ধরনিধরকা।

৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে আমিরশাহি। সাত বলেই লক্ষ্যে পৌঁছে যায় তারা। দুই ওপেনার তীর্থা সতীশ এবং লাবণ্য কেনি প্রয়োজনীয় রান তুলে নেন ১১৩ বল বাকি থাকতেই। দুই ইনিংস মিলিয়ে মাত্র ৯.২ ওভারে শেষ টি-টোয়েন্টি ম্যাচ।

এর আগে কখনও আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ৮ রানে কোনও দলের ইনিংস শেষ হয়নি। ২০১৭ সালে ঘরোয়া ক্রিকেটে নাগাল্যান্ডের অনূর্ধ্ব ১৯ মহিলা দল এক দিনের ম্যাচে দুই রানে অল আউট হয়ে যায় কেরলের বিরুদ্ধে। সেই ম্যাচে এক রান এসেছিল ওয়াইড বল থেকে। তার থেকে কম রানের ইনিংস আর নেই।

২০০৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের ম্যাচে ৩৫ রানে আউট শেষ হয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। ২০২০ সালে নেপালের বিরুদ্ধে আমেরিকার ইনিংসও শেষ হয় ৩৫ রানে। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বনিম্ন রানের ইনিংস রয়েছে তুরস্কের। ২০১৯ সালে চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে তাদের ইনিংস শেষ হয় ২১ রানে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.