Advertisement
১৬ মে ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলঘোষণা, আইপিএলে মাত্র দু’টি ম্যাচ খেলা ক্রিকেটারই অধিনায়ক!

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল একটি দেশ। দলের অধিনায়ক করা হয়েছে চলতি আইপিএলে এখনও পর্যন্ত দু’টি ম্যাচ খেলা ক্রিকেটারকে।

cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১০:৫৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল নিউ জ়িল্যান্ড। ১৫ সদস্যের দল ঘোষণা করেছে তারা। অধিনায়ক করা হয়েছে কেন উইলিয়ামসনকে। চলতি আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে মাত্র দু’টি ম্যাচ খেলেছেন উইলিয়ামসন। আইপিএলে বেঞ্চ গরম করা ক্রিকেটারের হাতেই দলের দায়িত্ব দিয়েছে নিউ জ়িল্যান্ড ক্রিকেট বোর্ড। এটি উইলিয়ামসনের ষষ্ঠ টি-টোয়েন্টি বিশ্বকাপ। চতুর্থ বার অধিনায়ক হিসাবে খেলতে নামবেন তিনি।

১৫ সদস্যের দলে উল্লেখযোগ্য নাম ডেভন কনওয়ে। চোটের কারণে চলতি আইপিএলে খেলছেন না তিনি। চেন্নাই সুপার কিংসের ক্রিকেটার বিশ্বকাপের আগে সুস্থ হয়ে যাবেন বলে জানিয়েছে নিউ জ়িল্যান্ড ক্রিকেট বোর্ড। কনওয়েকে হয়তো উইকেটের পিছনে দস্তানা হাতেও দাঁড়াতে হবে। কারণ, দুই উইকেটরক্ষক টিম সেইফার্ট ও টম ব্লান্ডেলকে দলে জায়গা দেওয়া হয়নি। দলে দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে রয়েছেন ফিন অ্যালেন।

ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় খেলা হওয়ায় দলের স্পিন বিভাগকে শক্তিশালী করতে চেয়েছে নিউ জ়িল্যান্ড। ইশ সোধি, মিচেল স্যান্টনার, রাচিন রবীন্দ্রের পাশাপাশি গ্লেন ফিলিপ্‌স, মার্ক চ্যাপম্যান ও মাইকেল ব্রেসওয়েলও স্পিন করতে পারেন। টিম সাউদি, জিমি নিশাম, ট্রেন্ট বোল্টের মতো অভিজ্ঞ ক্রিকেটারেরাও রয়েছেন দলে। একমাত্র রবীন্দ্র ও ম্যাট হেনরি এই প্রথম বার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামছেন।

নিউ জ়িল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, পরিস্থিতির কথা মাথায় রেখে দল তৈরি করা হয়েছে। তিনি বলেন, “দলের প্রত্যেককে আগাম শুভেচ্ছা। দেশের হয়ে বিশ্বকাপ খেলা বড় মুহূর্ত। ওয়েস্ট ইন্ডিজ়ের বিভিন্ন জায়গায় উইকেট আলাদা হয়। সেই সব পরিস্থিতির কথা মাথায় রেখে দল তৈরি করা হয়েছে। আশা করছি আমরা ভাল খেলব।”

নিউ জ়িল্যান্ড দল— কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপ্‌স, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE