Advertisement
২৫ এপ্রিল ২০২৪
new zealand cricket

Matt Henry: দক্ষিণ আফ্রিকাকে গুঁড়িয়ে দিল নিউজিল্যান্ড, ১৮ বছরের খরা কাটাল কিউয়িরা

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও দক্ষিণ আফ্রিকাকে গুঁড়িয়ে দিল নিউজিল্যান্ড। প্রোটিয়াদের এক ইনিংস এবং ২৭৬ রানের বিশাল ব্যবধানে হারাল তারা।

জয়ের পর কিউয়িদের উল্লাস।

জয়ের পর কিউয়িদের উল্লাস। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৪:৪৬
Share: Save:

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও দক্ষিণ আফ্রিকাকে গুঁড়িয়ে দিল নিউজিল্যান্ড। প্রোটিয়াদের এক ইনিংস এবং ২৭৬ রানের বিশাল ব্যবধানে হারাল তারা। তিন দিনেই শেষ হয়ে গেল ম্যাচ। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ল দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এখনও এক বারও টেস্ট সিরিজ জেতেনি নিউজিল্যান্ড। সেই খরা হয়তো এ বার শেষ হওয়ার মুখে। ১৯৩২ থেকে শুরু করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪৬টি টেস্টে এই নিয়ে পঞ্চম বার জিতল নিউজিল্যান্ড। ২০০৪-এর পর এই প্রথম জিতল তারা।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে শেষ করেছিলেন ম্যাট হেনরি। দ্বিতীয় ইনিংসে নায়ক টিম সাউদি। তিনি পাঁচ উইকেট নেন। যদিও ম্যাচের সেরা হেনরিই। দু’ইনিংস মিলিয়ে মোট ৯টি উইকেট নিয়েছেন তিনি। হেনরি নিকোলস (১০৫) এবং টম ব্লান্ডেলের (৯৬) সৌজন্যে প্রথম ইনিংসে ৪৮২ তুলেছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা শেষ হয়ে যায় ১১১ রানে। প্রথম ইনিংসে ৯৫ করেছিল তারা।

টসে জেতাই ম্যাচের মোড় ঘুরিয়ে দিল বলে মনে করেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম লাথাম, যিনি কেন উইলিয়ামসনের অনুপস্থিতিতে এই ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তিনি বলেছেন, “টসে জেতা একটা বড় ব্যাপার। কিন্তু বোলাররা ঠিক জায়গায় বল করেছে। এই উইকেটে ব্যাটিং করা সহজ ছিল না। নিখুঁত পারফরম্যান্স উপহার দিয়েছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE