Advertisement
০৩ মে ২০২৪
IPL Auction 2024

স্টোকসের পরিবর্ত পেয়ে গেল চেন্নাই? ১৪ কোটি দিয়ে কেনা কিউই ক্রিকেটারকে ঘিরে স্বপ্ন দেখছেন ধোনিরা

১৪ কোটি টাকা দিয়ে নিউ জ়িল্যান্ডের ড্যারিল মিচেলকে কিনে নিল চেন্নাই সুপার কিংস। বেন স্টোকসের জায়গা নিতে পারেন তিনি। ধোনির দল কি সেই কারণেই মরিয়া ছিল মিচেলকে নেওয়ার জন্য?

Ben Stokes and MS Dhoni

বেন স্টোকস এবং মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৪:৫৩
Share: Save:

এ বারের নিলাম থেকে চেন্নাই সুপার কিংসের লক্ষ্য ছিল বেন স্টোকসের পরিবর্ত খুঁজে নেওয়া। সেই কাজটা মনে হয় করে ফেলল চেন্নাই। ১৪ কোটি টাকা দিয়ে ড্যারিল মিচেলকে কিনে নিল মহেন্দ্র সিংহ ধোনির দল। কিউই অলরাউন্ডার ঢেকে দিতে পারেন স্টোকসের অভাব।

গত বারের নিলামে স্টোকসকে ১৬ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কিনেছিল চেন্নাই। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ককে যদিও খুব বেশি ব্যবহার করতে পারেনি তারা। চোটের কারণে খেলতে পারেননি স্টোকস। তিনি এ বারের আইপিএলেও নেই। তাই স্টোকসকে ছেড়ে দেয় চেন্নাই। তাঁর জায়গায় মিচেলকে ১৪ কোটি টাকা দিয়ে কিনে নিল তারা। এ বারের বিশ্বকাপে দুরন্ত ফর্মে ছিলেন তিনি। ফলে ভারতের মাটিতে খেলার অভিজ্ঞতা রয়েছে মিচেলের। আইপিএলে সেটা কাজে লাগতে পারে।

গ্রাফিক: সনৎ সিংহ।

শুধু মিচেল নন, আরও এক কিউই ক্রিকেটারকে কিনেছে চেন্নাই। তিনি এ বারের বিশ্বকাপের অন্যতম সেরা ক্রিকেটার। ব্যাট হাতে বোলারদের শাসন করছিলেন রাচিন রবীন্দ্র। সেই ক্রিকেটারকেও দলে নিয়েছে চেন্নাই। সেই দলে রয়েছেন ডেভন কনওয়ে। অর্থাৎ বিশ্বকাপে নিউ জ়িল্যান্ডের হয়ে ওপেন করা দুই ক্রিকেটারই চেন্নাই দলে। রাচিনকে চেন্নাই কিনেছে ১ কোটি ৮০ লক্ষ টাকা দিয়ে।

গ্রাফিক: সনৎ সিংহ।

ধোনির চেন্নাই দলের কোচ স্টিফেন ফ্লেমিংস। তিনি নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। ফ্লেমিংসের প্রভাবেই হয়তো চেন্নাই দলে ভিড় বাড়ছে কিউই ক্রিকেটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Auction 2024 CSK Daryl Mitchill MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE