Advertisement
০৩ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের দলে বদল, বিরাটের সতীর্থকে ভারতে নিয়ে এল কিউইরা

চোট পেয়েছেন ম্যাট হেনরি। তাঁকে আগামী দিনে পাওয়া যাবে কি না তা এখনও স্পষ্ট নয়। এমন অবস্থায় কাইল জেমিসনকে তৈরি রাখছে নিউ জ়িল্যান্ড।

matt henry

বল দেখছেন টিম সাউদি এবং ম্যাট হেনরি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৫:০৩
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছেন ম্যাট হেনরি। তাঁকে আগামী দিনে পাওয়া যাবে কি না তা এখনও স্পষ্ট নয়। এমন অবস্থায় কাইল জেমিসনকে তৈরি রাখছে নিউ জ়িল্যান্ড। বৃহস্পতিবারই তিনি ভারতে চলে আসবেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পুণেতে পায়ে টান লাগে হেনরির। পুরো ওভার বল করতে পারেননি তিনি। হেনরির ওভার শেষ করেন জিমি নিশাম। হেনরির চোটের জায়গায় স্ক্যান করানো হয়েছে। রিপোর্ট পেলে বোঝা যাবে আগামী ম্যাচে আদৌ তিনি খেলতে পারবেন কি না। নিউ জ়িল্যান্ডের পরের ম্যাচ ৪ নভেম্বর। সে দিন পাকিস্তানের বিরুদ্ধে বেঙ্গালুরুতে খেলবে কিউইরা। জেমিসন বৃহস্পতিবার বেঙ্গালুরুতেই আসবেন।

জেমিসনকে তৈরি রাখা হচ্ছিল টিম সাউদির জন্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাউদি মাঠে নেমেছিলেন। তিনি সুস্থ হয়ে গিয়েছেন। কিন্তু চোট পেয়ে গেলেন হেনরি। নিউ জ়িল্যান্ড দলের অনেক ক্রিকেটারই চোটের কবলে। অধিনায়ক কেন উইলিয়ামসন চোটের কারণে খেলতে পারছেন না। তাঁর জায়গায় টম লাথাম নেতৃত্ব দিচ্ছেন। নিউ জ়িল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, “হেনরি চোট পাওয়ায় চিন্তা বাড়ল। পাকিস্তানের বিরুদ্ধে শনিবার ম্যাচ রয়েছে। এক জন বোলার কম নিয়ে সেই ম্যাচ খেলতে নামা যাবে না। সেটা রিস্ক হয়ে যাবে। এক দিনের ক্রিকেটে হেনরি আমাদের দলের অন্যতম প্রধান বোলার। আমরা এখন স্ক্যানের রিপোর্ট পাওয়ার অপেক্ষায় আছি।”

জেমিসন আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন। বিরাট কোহলির সতীর্থের কাছে বেঙ্গালুরুর মাঠ পরিচিত। হেনরি সুস্থ না হলে সেই মাঠে পাকিস্তানের বিরুদ্ধে তিনি খেলতেই পারেন। স্টিড বলেন, “জেমিসন আসছে। ওকে স্বাগত জানানোর জন্য আমরা তৈরি। শুক্রবার আমাদের সঙ্গে অনুশীলন করবে ও। শনিবারের ম্যাচের জন্য জেমিসনকে তৈরি রাখা হবে। প্রতিযোগিতা শুরুর আগে দু’সপ্তাহ আমাদের সঙ্গে অনুশীলন করেছিল ও। তাই জেমিসন হঠাৎ করে দলে এলেও অসুবিধা হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE