Advertisement
০৬ মে ২০২৪
ICC World Cup 2023

হাতে অস্ত্রোপচার, বিশ্বকাপ খেলবেন কি না সেই সিদ্ধান্ত নিতে এখনও এক সপ্তাহ লাগবে জোরে বোলারের

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ এক দিনের ম্যাচে খেলার সময় সাউদির ডানহাতের বুড়ো আঙুলে চোট লাগে। ক্যাচ ধরতে গিয়ে আঙুলে চিড় ধরেছে। সেই কারণে অস্ত্রোপচার করতে হবে।

ICC ODI World Cup Trophy

বিশ্বকাপ ট্রফি। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৪:০৮
Share: Save:

আঙুলে চোট রয়েছে টিম সাউদির। নিউ জ়িল্যান্ডের পেসার বিশ্বকাপে খেলতে পারবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। বৃহস্পতিবার ডান হাতের আঙুলে অস্ত্রোপচার হবে তাঁর। তার পর সাউদি সিদ্ধান্ত নেবেন বিশ্বকাপে খেলার ব্যাপারে। আরও এক সপ্তাহ সময় লাগবে তাঁর সিদ্ধান্ত নিতে।

ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ এক দিনের ম্যাচে খেলার সময় সাউদির ডানহাতের বুড়ো আঙুলে চোট লাগে। ক্যাচ ধরতে গিয়ে আঙুলটিতে চিড় ধরেছে। সেই কারণে অস্ত্রোপচার করতে হবে। নিউ জ়িল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, “আশা করব অস্ত্রোপচার করে আঙুল ঠিক হয়ে যাবে। সাউদি খেলতে পারবে বলেই আশা রাখছি।” বিশ্বকাপ শুরু ৫ অক্টোবর থেকে। তার আগে সুস্থ হতে হবে কিউই পেসারকে। তবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দলে পরিবর্তন করতে পারবে বিশ্বকাপের দলগুলি।

৩৪ বছরের সাউদি খেলতে না পারলে নিউ জ়িল্যান্ডের কাছে সেটা বড় ধাক্কা হতে পারে। সাউদির অভিজ্ঞতা সেই দলের সম্পদ। অস্ত্রোপচারের পর তিনি খেলার জন্য কতটা সুস্থ থাকবেন সেটার দিকেও নজর রয়েছে দলের। কোচ স্টিড বলেন, “সাউদির ডান হাতের বুড়ো আঙুলে কিছু স্ক্রু এবং পিন লাগানো হবে। অনুশীলনে ফিরে ও যাতে যন্ত্রণা সহ্য করতে পারে, সেটাও দেখতে হবে।”

২৯ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবরের মধ্যে নিউ জ়িল্যান্ড দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে। পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই দু’টি ম্যাচ খেলবে তারা। কিউই দলের প্রথম ম্যাচ ৫ অক্টোবর। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে তারা। গত বারের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল তারা। সেই ম্যাচে নিউ জ়িল্যান্ডকে হারিয়ে দিয়েছিল ইংল্যান্ড। সেই দুই দলের ম্যাচ দিয়ে শুরু এ বারের বিশ্বকাপ। চোট সারিয়ে দলে ফিরেছেন কেন উইলিয়ামসন। তিনিই নেতৃত্ব দেবেন দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Tim Southee New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE