Advertisement
১৭ জুলাই ২০২৪
Kane Williamson and Tim Southee

একসঙ্গে ৫০, হতে পারে ১০০! ক্রিকেটে নতুন নজির গড়তে পারেন উইলিয়ামসন-সাউদি

অনূর্ধ্ব ১৯ পর্যায় থেকে একসঙ্গে খেলছেন উইলিয়ামসন এবং সাউদি। নিউ জ়িল্যান্ডের দুই অভিজ্ঞ ক্রিকেটার আরও একটি মাইলফলকের সামনে। যা তাঁরা স্পর্শ করতে পারেন একসঙ্গে।

picture of Kane Williamson and Tim Southee

(বাঁ দিকে) কেন উইলিয়ামসন এবং টিম সাউদি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৩
Share: Save:

টিম সাউদির দু’বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল কেন উইলিয়ামসনের। তবে একই সঙ্গে একটি মাইলফলক স্পর্শ করতে পারেন নিউ জ়িল্যান্ডের দুই ক্রিকেটার। সব কিছু ঠিক থাকলে আগামী ৮ মার্চ একসঙ্গে শততম টেস্ট খেলতে নামবেন উইলিয়ামসন এবং সাউদি। বিশ্ব ক্রিকেটে তৈরি হবে নতুন নজির।

এখনও পর্যন্ত দু’জনেই খেলেছেন ৯৮টি টেস্ট ম্যাচ। আগামী ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে নিউ জ়িল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ়। প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দু’দল। ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টেস্ট সিরিজ়। প্রথম টেস্ট ওয়েলিংটনে। দ্বিতীয় টেস্ট ৮ মার্চ থেকে ক্রাইস্টচার্চে। সব ঠিক থাকলে নিউ জ়িল্যান্ড-অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট হবে উইলিয়ামসন এবং সাউদির শততম টেস্ট। ঘরের মাঠে একসঙ্গে মাইলফলক স্পর্শ করার সুযোগ পাবেন নিউ জ়িল্যান্ডের বর্তমান এবং প্রাক্তন অধিনায়ক।

অনূর্ধ্ব ১৯ পর্যায় থেকে একসঙ্গে দেশের হয়ে খেলছেন উইলিয়ামসন এবং সাউদি। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপও খেলেছেন তাঁরা। এখন উইলিয়ামসন টেস্ট ক্রিকেটে নিউ জ়িল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক। সাউদি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। ২০১৬ সালে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে একই সঙ্গে দু’জনে খেলেছিলেন তাঁদের ৫০তম টেস্ট। সাউদির সামনে রয়েছে আরও একটি মাইলফলক। রস টেলর, বিরাট কোহলি এবং ডেভিড ওয়ার্নারের পর চতুর্থ ক্রিকেটার হিসাবে তিন ধরনের ক্রিকেটেই ১০০টি করে আন্তর্জাতিক ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করবেন সাউদি। দেশের হয়ে আরও ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেললে এই মাইলফলকে পৌঁছবেন উইলিয়ামসন।

এখনও পর্যন্ত নিউ জ়িল্যান্ডের চার জন ক্রিকেটার ১০০টি টেস্ট খেলার কৃতিত্ব অর্জন করেছেন। স্টিফেন ফ্লেমিং, ড্যানিয়েল ভেট্টরি, ব্রেন্ডন ম্যাকালাম এবং টেলরের পর এই মাইলফলক স্পর্শ করবেন উইলিয়ামসন এবং সাউদি। যুগ্ম পঞ্চম হয়ে থাকবেন তালিকায়। সব মিলিয়ে ৭৬জন ক্রিকেটার এখনও পর্যন্ত ১০০ টেস্ট খেলার কৃতিত্ব অর্জন করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand test cricket 100th test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE