Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিতর্ক দূরে থাক, কোহলির ইনিংস দেখে শিখুক বাংলাদেশ, বললেন সে দেশের ভারতীয় কোচ

বাংলাদেশের বিরুদ্ধে বিরাট কোহলির শতরান নিয়ে গত কয়েক দিনে অনেক বিতর্কই হয়েছে। আপাতত সব বিতর্ক সরিয়ে বাংলাদেশের ব্যাটারদের কোহলির ওই ইনিংস ভাল করে দেখার অনুরোধ করলেন শ্রীধরন শ্রীরাম।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ২১:০২
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে বিরাট কোহলির শতরান নিয়ে গত কয়েক দিনে অনেক বিতর্কই হয়েছে। কোহলি দলের আগে নিজের জন্যে খেলে শতরান করেছেন, এমন অভিযোগ তুলেছেন তাঁর সতীর্থই। শতরানের আগে একটি ওয়াইড বল নিয়েও চর্চা হয়েছে। তবে আপাতত সব বিতর্ক সরিয়ে বাংলাদেশের ব্যাটারদের কোহলির ওই ইনিংস ভাল করে দেখার অনুরোধ করলেন শ্রীধরন শ্রীরাম। বাংলাদেশ দলের টেকনিক্যাল ডিরেক্টরের অনুরোধ, তাঁর দলের ছেলেরা ওই ইনিংস দেখে কিছু শিখুন।

বাংলাদেশের একটি চ্যানেলে শ্রীরাম বলেছেন, “দারুণ শতরান ছিল, তাই না? ৭০-৮০ রানে পৌঁছনোর আগে একটা বলও আকাশে মারেনি ও। আমাদের ছেলেরা ওই ইনিংস দেখে অনেক কিছু শিখতে পারে। ওর সাহস, উইকেটের মাঝে রান নেওয়ার গতি, ফিল্ডিংয়ের ফাঁক খুঁজে রান করা— বিভিন্ন দিক রয়েছে। পুরোদস্তুর পেশাদারের মতো ক্রিকেট খেলেছে কোহলি।”

দলের ব্যাটিং বিভাগ নিয়ে হতাশ হলেও আশা হারাচ্ছেন না শ্রীরাম। তাঁর মতে, বাকি পাঁচটি ম্যাচে এই দল ঘুরে দাঁড়াতে পারে। তিনি বলেছেন, “ব্যাটিং নিয়ে খুব হতাশ। তবে বিশ্বকাপ লম্বা প্রতিযোগিতা। প্রত্যেকটা হারই দুঃখজনক। কিন্তু ফেরত আসার রাস্তাটাও জানতে হবে। আপাতত পরের ম্যাচে ঘুরে দাঁড়ানো নিয়ে ব্যস্ত আমরা। মনে হয় না ব্যাটারদের টেকনিক নিয়ে কোনও সমস্যা রয়েছে। কিছু ব্যাটারকে এ বার রান করতে হবে। তারা সেটা জানেও।”

ভারত ম্যাচে শুরুটা ভাল করেও বাংলাদেশকে হারতে হয়েছে। সে প্রসঙ্গে শ্রীরাম বলেছেন, “তানজিদ এবং লিটন দু’জনেই হতাশ। ওরা জানে যে শুরুটা দারুণ হয়েছিল এবং ম্যাচ ওদের হাতেই ছিল। ১৫ ওভারে ৯৩ উঠে গিয়েছিল। তার পরে যে ভাবে একের পর এক উইকেট হারালাম আমরা সেটা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE