Advertisement
০৩ মে ২০২৪
Asian Games

এশিয়াডে ক্রিকেটের শেষ চারে পাকিস্তান, হংকংকে হারালেও উদ্বেগে রাখবে ব্যাটিং

এশিয়ান গেমসের সেমিফাইনালে উঠলেও পাকিস্তান শিবিরকে উদ্বেগে রাখবে ব্যাটারদের বেহাল দশা। হংকংয়ের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম ছ’জন ব্যাটার প্রত্যাশা মতো খেলতে পারলেন না।

picture of pakistan cricket team

এশিয়ান গেমসে পাকিস্তানের ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৫:৩৪
Share: Save:

এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেটে সেমিফাইনালে উঠে গেল পাকিস্তান। মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে হংকংকে ৬৮ রানে হারালেন কাসিম আক্রমেরা। প্রথমে ব্যাট করে পাকিস্তান করে ১৬০ রান। জবাবে হংকংয়ের ইনিংস শেষ হয় ৯২ রানে।

মহিলাদের ক্রিকেটে পদক জিততে পারেনি পাকিস্তান। তাই পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের নজর পুরুষদের দলের দিকে। বাবর আজমেরা বিশ্বকাপ খেলতে ভারতে এলেও তাঁদের নজর চিনের হ্যাংঝাউয়ে। এশিয়ান গেমসে ক্রিকেট থেকে পদকহীন থাকলে পাক ক্রিকেটের পক্ষে সুখকর হবে না। তাই মহিলা দলের ব্যর্থতার পর প্রত্যাশার চাপ রয়েছে পুরুষদের দলের উপর।

টস জিতে হংকংয়ের অধিনায়ক নিজ়াকৎ খান প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। পাকিস্তানের ব্যাটিং অবশ্য ভাল হল না। পাকিস্তানের কোনও ব্যাটারই বড় রান করতে পারলেন না। ২৪ রানেই ৩ উইকেট হারায় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ রান ন’নম্বরে ব্যাট করতে নামা আমের জামালের ১৬ বলে ৪১। এ ছাড়া ছ’নম্বরে নামা আসিফ আলি এবং সাত নম্বরে নামা আরাফত মিনহাস ২৫ রান করে করেন। ২০ ওভারে শেষ পর্যন্ত পাকিস্তান তোলে ১৬০ রান। হংকংয়ের সফলতম বোলার আয়ুষ শুক্লা। তিনি ৪৯ রান খরচ করে ৪ উইকেট নেন। ২৬ রানে ৩ উইকেট মহম্মদ গজনাফর।

পাকিস্তানের ইনিংস কম রানে বেঁধে রেখেও ম্যাচ জিততে পারল না হংকং। তাদের ইনিংস শেষ হল মাত্র ৯২ রানে। পাকিস্তানের বোলারদের দাপটে হংকংয়ের চার জন্য ব্যাটার আউট হলেন শূন্য রানে। দলের পক্ষে সর্বোচ্চ বাবর হায়াতের ২৭ বলে ২৯ রান। ১৬ রানে অপরাজিত থাকেন এহসান খান। পাকিস্তানের খুশদিল শাহ ১৩ রানে ৩ উইকেট নিয়েছেন। ৬ রানে ২ উইকেট কাসিমের। ১১ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন সুফিয়ান মুকিম। এ ছাড়া ১৯ রানে ২ উইকেট আরাফতের। অর্থাৎ, পাকিস্তানকে সেমিফাইনালে তুললেন মূলত বোলারেরা।

শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের মধ্যে জয়ী দলের সঙ্গে সেমিফাইনালে মুখোমুখি হবেন কাসিমরা। বোলারদের নিয়ে চিন্তা না থাকলেও ব্যাটারদের পারফরম্যান্স উদ্বেগে রাখতে পারে পাক শিবিরকে। সেমিফাইনালে হারলেও অবশ্য পদক জয়ের সম্ভাবনা থাকবে। সে ক্ষেত্রে ব্রোঞ্জ পদকের ম্যাচ জিততে হবে তাদের। পাকিস্তানের মহিলা দল ব্রোঞ্জ পদকের লড়াইয়ে বাংলাদেশের কাছে হেরে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games Pakistan Hong Kong T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE