Advertisement
১৯ মে ২০২৪
India vs Pakistan

ভারতের বিরুদ্ধে নামার আগেই সমালোচিত পাকিস্তান, কী নিয়ে বিপদে পড়লেন বাবরেরা?

মাঠের বাইরে অন্য একটি কারণে সমালোচিত পাকিস্তান। ভারতের বিরুদ্ধে নামার আগেই বিপদে তারা। সমালোচনা করেছেন প্রাক্তন ক্রিকেটারেরা।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৯
Share: Save:

এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালকে বড় ব্যবধানে হারিয়ে শুরুটা দারুণ করেছে পাকিস্তান। কিন্তু ভারতের বিরুদ্ধে নামার আগে প্রবল সমালোচনার মুখে তারা। আয়োজক হলেও কেন পাকিস্তানের জার্সিতে তাদের নাম নেই, সেই প্রশ্ন তুলে দলের সমালোচনা করেছেন একাধিক প্রাক্তন ক্রিকেটার। কেউ কেউ নাম না করে সমালোচনা করেছেন বিসিসিআই সচিব জয় শাহেরও।

এশিয়া কাপ পাকিস্তান এবং শ্রীলঙ্কা যৌথ ভাবে আয়োজন করছে। কিন্তু পাকিস্তানই মূল আয়োজক। তাই আয়োজক হিসাবে তাদের নাম প্রতি দেশের জার্সিতে থাকা উচিত। কিন্তু বুধবার পাকিস্তান বা নেপাল কোনও দেশের জার্সিতেই আয়োজকদের নাম ছিল না।

প্রাক্তন ক্রিকেটার রশিদ লতিফ বলেছেন, “এটা একেবারেই মেনে নেওয়া যায় না। এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) ব্যাখ্যা দিতে হবে। কারণ এশিয়া কাপ ওদেরই সম্পত্তি।”

পাকিস্তান দলের তরফে অবশ্য জানানো হয়েছে যে, গত বারের এশিয়া কাপের পরেই ঠিক হয়েছিল পরের বার থেকে জার্সিতে আয়োজক দেশের নাম থাকবে না। তাই এ বার পাকিস্তানের নাম নেই।

কিন্তু সেই ব্যাখ্যা মানতে রাজি নন অনেকেই। তাদের দাবি, এসিসি এমন সিদ্ধান্ত নিলেও পাক বোর্ড সেটা মেনে নিল কেন? বিশেষত যখন ১৫ বছর পর এই প্রতিযোগিতা আয়োজন করছে তারা।

প্রাক্তন ব্যাটার মহসিন খান বলেছেন, “কোনও মানে নেই এই সিদ্ধান্তের। যদি এসিসি এমন সিদ্ধান্ত নিয়ে থাকে, তা হলে ইমার্জিং কাপ এবং অনূর্ধ্ব-১৬ প্রতিযোগিতার জার্সিতে আয়োজক দেশের নাম ছিল কেন?” নাম প্রকাশে অনিচ্ছুক ক্রিকেটার এক ধাপ এগিয়ে দাবি করেছেন, যে হেতু বিসিসিআই সচিব জয় শাহ এসিসি-র সভাপতি, তাই পাকিস্তানকে আয়োজক দেশের স্বীকৃতি দেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Babar Azam Asia Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE