Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

ভারতে আসার বাকি ৪৮ ঘণ্টা, এখনও ভিসা পায়নি পাকিস্তান, বিশ্বকাপে বাবরেরা খেলতে আসবেন কবে?

ভিসা সমস্যা এখনও চলছে। বাবর আজ়মেরা এখনও ভারতে আসার ভিসা পাননি। ২৭ সেপ্টেম্বর ভারতে আসার কথা পাকিস্তানের ক্রিকেটারদের। কিন্তু এখনও ভিসা না পাওয়ায় সেই দিন নিশ্চিত নয়।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫১
Share: Save:

ভিসা সমস্যা এখনও চলছে। বাবর আজ়মেরা এখনও ভারতে আসার ভিসা পাননি। ২৭ সেপ্টেম্বর ভারতে আসার কথা পাকিস্তানের ক্রিকেটারদের। কিন্তু এখনও ভিসা না পাওয়ায় সেই দিন নিশ্চিত নয়। পাকিস্তান ক্রিকেট বোর্ড অসন্তোষ প্রকাশ করেছে এখনও ভিসা না পাওয়ার ঘটনায়।

বুধবার সকাল লাহোর থেকে দুবাই যাওয়ার কথা বাবরদের। সেখান থেকে হায়দরাবাদ আসবেন তাঁরা। সেখানেই অনুশীলন ম্যাচ খেলার কথা পাকিস্তানের। বিশ্বকাপের প্রথম ম্যাচও সেখানেই খেলার কথা তাদের। কিন্তু এখনও ভিসা পায়নি পাকিস্তানের ক্রিকেটারেরা। বাকি দেশের ক্রিকেটারেরা যদিও ভিসা পেয়ে গিয়েছেন। নেদারল্যান্ডস ইতিমধ্যে অনুশীলনও শুরু করে দিয়েছে।

পাকিস্তান বোর্ডের তরফে আইসিসিকে এই ঘটনা জানানো হয়েছে। সোমবার সরকারি কাজের সময় শেষ হয়ে গিয়েছে। এখনও ভারতে আসার প্রয়োজনীয় ভিসা পাননি ক্রিকেটারেরা। বিরক্ত পিসিবি ইতিমধ্যেই আইসিসিকে লিখিত ভাবে অভিযোগ জানিয়েছে। সব দেশ ভিসা পেলেও তারা এখনও না পাওয়ায় বিরক্ত বোর্ড। আইসিসিকে ব্যবস্থা নেওয়ার কথা বলেছে পিসিবি।

ভিসা না পাওয়ায় পাকিস্তানের প্রস্তুতিতে প্রভাব পড়েছে। দুবাই গিয়ে দলের বিশেষ প্রস্তুতির পরিকল্পনা বাতিল করতে হয়েছে পাকিস্তানকে। ৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। ভারতে খেলতে আসার ভিসার জন্য এখনও অপেক্ষায় রয়েছেন বাবরেরা। বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা তাদের। প্রথম প্রস্তুতি ম্যাচ ২৯ সেপ্টেম্বর। নিউ জ়িল্যান্ডের সঙ্গে সেই ম্যাচ খেলতে হায়দরাবাদে আসার কথা বাবরদের। কিন্তু এখনও ভারতে আসার ছাড়পত্র পাননি তাঁরা।

বাবরদের পরিকল্পনা ছিল আগে দুবাই যাওয়ার। সেখানে দলের মধ্যে সঙ্গতি বৃদ্ধি করার জন্য যেতেন তাঁরা। দু’দিন সেখানে কাটিয়ে তার পর হায়দরাবাদ আসার কথা পাকিস্তান দলের। কিন্তু ভিসা পেতে দেরি হওয়ায় দুবাইয়ে আর সময় কাটানোর সুযোগ পাবেন না তারা। লাহোর থেকে ২৭ সেপ্টেম্বর দুবাই যাবেন বাবরেরা। সেখান থেকে হায়দরাবাদ চলে আসবেন। কিন্তু সোমবার পর্যন্ত ভিসার অপেক্ষায় তাঁরা। মাঝে আর এক দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Pakistan Cricket PCB VISA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE