Advertisement
২৪ জুন ২০২৪
Pakistan Cricket

জেলবন্দি ইমরান খানের মুক্তি চেয়ে পোস্টারে সই, বিতর্কে পাকিস্তানের ক্রিকেটার রিজ়ওয়ান

রিজ়ওয়ানের একটি ঘটনা ঘিরে তৈরি হল বিতর্ক। ভক্তদের সই দিচ্ছিলেন পাক ক্রিকেটার। কিন্তু সেই সময় তিনি একটি পোস্টারে সই করলেন। সেই পোস্টারে ছিল ইমরান খানের ছবি। সঙ্গে লেখা, “ইমরান খানকে মুক্তি দাও।”

mohammad rizwan

মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ২২:৫১
Share: Save:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলছে পাকিস্তান। দ্বিতীয় ম্যাচের সময় মহম্মদ রিজ়ওয়ানের একটি ঘটনা ঘিরে তৈরি হল বিতর্ক। ভক্তদের সই দিচ্ছিলেন পাক ক্রিকেটার। কিন্তু সেই সময় তিনি একটি পোস্টারে সই করলেন। সেই পোস্টারে ছিল ইমরান খানের ছবি। সঙ্গে লেখা, “ইমরান খানকে মুক্তি দাও।”

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীও। কিন্তু ১০ বছরের জন্য কারাদণ্ড দেওয়া হয়েছে ইমরানকে। দেশের গোপন তথ্য পাচারের অভিযোগে তাঁকে ১০ বছরের কারাদণ্ড দেয় বিশেষ পাকিস্তানি আদালত।

তোষাখানা মামলায় তার আগেই ইমরান খানকে গ্রেফতার করেছিল পাকিস্তান পুলিশ । তার পর থেকে জেলেই রয়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। তাঁকে গ্রেফতার করার সময় পাকিস্তান জুড়ে বিক্ষোভ হয়। ইমরানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সমর্থকেরা বিক্ষোভ দেখায়। সেই ইমরানের মুক্তির দাবি লেখা পোস্টারে সই করলেন রিজ়ওয়ান।

ম্যাচে ৪৬ বলে ৭৫ রান করেন রিজ়ওয়ান। পাকিস্তানের জয়ের নেপথ্যে ছিল তাঁর ইনিংস। ইমরানের পোস্টারে সই করা নিয়ে এখনও পর্যন্ত কিছু বলেননি তিনি।

মঙ্গলবার সিরিজ়ের তৃতীয় ম্যাচ চলছে। প্রথমে ব্যাট করে আয়ারল্যান্ড ১৭৮ রান করে। অধিনায়ক লরকান টাকের ৪১ বলে ৭৩ রান করেন। পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ১৭৯ রান। ১৭ ওভারে জয়ের রান তুলে নেয় পাকিস্তান। সেই সঙ্গে জিতে নেয় সিরিজ়ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE