Advertisement
০৪ মে ২০২৪
Pakistan Cricket Board

পাকিস্তান ক্রিকেটে বিদ্রোহ, বোর্ডের চুক্তি ফেরালেন ক্রিকেটারেরা, পাঁচ দাবি বাবরদের

বোর্ডের প্রস্তাবে খুশি নন বাবর আজ়মেরা। তাই কেন্দ্রীয় চুক্তিতে সই করেননি তাঁরা। দেশে ফিরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে পাঁচটি দাবি রাখতে চান ক্রিকেটারেরা।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৩:৫৬
Share: Save:

পাকিস্তান ক্রিকেটে বিদ্রোহ। দেশের ক্রিকেট বোর্ড যে আর্থিক চুক্তির প্রস্তাব দিয়েছে তাতে খুশি নন পাকিস্তানের ক্রিকেটারেরা। তাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন কেন্দ্রীয় চুক্তিতে সই করেননি বাবর আজ়মেরা। বদলে বোর্ডের সামনে পাঁচটি দাবি রাখতে চান তাঁরা। পাকিস্তানের একটি সংবাদমাধ্যম এ কথা জানিয়েছে। তবে বাবরদের কত টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল, তা জানা যায়নি।

এখন শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় খেলতে ব্যস্ত পাকিস্তান। জানা যাচ্ছে সিরিজ় শেষে দেশে ফিরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জ়াকা আশরফের সঙ্গে বৈঠকে বসবেন বাবরেরা। সেখানে নিজেদের দাবি রাখবেন তাঁরা।

পাকিস্তানের ক্রিকেটারেরা পাঁচটি দাবি রাখতে পারেন বৈঠকে। সেগুলি হল—

১) বেতন বৃদ্ধি করতে হবে।

২) ক্রিকেটার ও তাঁদের পরিবারকে বিমার আওতায় আনতে হবে।

৩) ক্রিকেটারদের সন্তানদের শিক্ষার দিক দেখতে হবে।

৪) আইসিসির প্রতিযোগিতা থেকে যে লাভ তার একটা অংশ ক্রিকেটারদের দিতে হবে।

৫) বিদেশের যে কোনও লিগ খেলতে চাইলে ক্রিকেটারদের এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) দিতে হবে।

রিপোর্টে বলা হয়েছে, ৩০ জুন পাকিস্তানের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি শেষ হয়ে গিয়েছে। তার পরেও শ্রীলঙ্কায় সিরিজ় খেলতে গিয়েছেন বাবরেরা। অর্থাৎ, এখন তাঁরা কোনও চুক্তির আওতায় নেই। এই অবস্থা বেশি দিন চান না পাকিস্তানের ক্রিকেটারেরা। যত দ্রুত সম্ভব চুক্তিতে সই করতে চান তাঁরা। তবে তার আগে তাঁদের দাবি নিয়ে বোর্ডের সঙ্গে বৈঠকে বসবেন পাকিস্তানের ক্রিকেটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board Pakistan Cricket Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE