Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Vice Captaincy in Pakistan Cricket Team

বাবরকে সরানোর পর এ বার সহ-অধিনায়কও বদলে ফেলল পাকিস্তান, কে এলেন নতুন দায়িত্বে?

এক দিনের বিশ্বকাপের পরে অধিনায়কত্ব থেকে বাবর আজ়মকে সরিয়ে দিয়েছিল পাকিস্তান। এ বার সহ-অধিনায়ককেও বদলে ফেলল তারা। কে হলেন দলের নতুন সহ-অধিনায়ক?

cricket

বাবর আজ়ম (বাঁ দিকে) ও মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৪:৪৪
Share: Save:

এক দিনের বিশ্বকাপের পরে অধিনায়কত্ব গিয়েছিল বাবর আজ়মের। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের কুড়ি-বিশের ফরম্যাটে সহ-অধিনায়ক বদলে ফেলল তারা। এত দিন টি-টোয়েন্টিতে বাবরের ডেপুটি ছিলেন শাদাব খান। সেই জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে মহম্মদ রিজওয়ানকে।

সোমবার এই দায়িত্ব বদলের কথা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ১২ জানুয়ারি থেকে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ় খেলবে তারা। সেখানে শাহিন শাহ আফ্রিদির সহকারী রিজওয়ান। আপাতত পাঁচ ম্যাচের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে রিজওয়ানকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের নেতৃত্ব পুরো বদলে ফেলতে চেয়েছে পাকিস্তান। সেই কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে রিজওয়ানের পরিসংখ্যান বেশ ভাল। ৮৫টি ম্যাচে ২৭৯৭ রান করেছেন তিনি। একটি শতরান ও ২৫টি অর্ধশতরান করেছেন। এ বার ব্যাটিং ও কিপিংয়ের পাশাপাশি আরও একটি দায়িত্ব সামলাতে হবে তাঁকে।

বাবর অধিনায়ক থাকাকালীনও দলে রিজওয়ানের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ ছিল। দীর্ঘ দিন ধরে পাকিস্তানের তিন ফরম্যাটেই নির্ভরযোগ্য ক্রিকেটার তিনি। কিন্তু তার পরেও দলের নেতৃত্ব পাননি। এ বার তাঁকে বাড়তি দায়িত্ব দিতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই কারণেই তাঁকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammad Rizwan Pakistan Cricket Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE