Advertisement
০৪ মে ২০২৪
Naseem Shah

বিশ্রাম বিতর্ক পাক ক্রিকেটে, জায়গা হারানোর ভয়ে ছুটিই নিতে পারি না, বললেন সে দেশের পেসার

পাকিস্তান সুপার লিগে খেলতে ব্যস্ত পাক পেসার নাসিম শাহ। বিশ্বকাপের আগে চোট পেয়েছিলেন তিনি। বিশ্বকাপে খেলতে পারেননি। চোট সারিয়ে ফিরে পিএসএলে খেলছেন। এর মাঝেই তাঁর গলায় অভিযোগের সুর।

Naseem Shah

নাসিম শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১১:১২
Share: Save:

পাকিস্তানে ক্রিকেট যে ভাবে চলে তাতে বিশ্রাম পাওয়া যায় না। এমনটাই অভিযোগ নাসিম শাহের। পাকিস্তান সুপার লিগে খেলতে ব্যস্ত পাক পেসার। বিশ্বকাপের আগে চোট পেয়েছিলেন তিনি। বিশ্বকাপে খেলতে পারেননি। চোট সারিয়ে ফিরে পিএসএলে খেলছেন। এর মাঝেই তাঁর গলায় অভিযোগের সুর।

গত বছর অক্টোবর মাসে কাঁধে অস্ত্রোপচার হয় নাসিমের। চোটের কারণে পাঁচ মাস ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নাসিম বলেন, “পাকিস্তানে ক্রিকেটটা অন্য রকম ভাবে চলে। এখানে নতুনরা ভাল খেললে দলের প্রধান বোলারদের অস্বস্তি হয়। জায়গা হারানোর ভয় তৈরি হয়। বিশ্রাম নিলে মনে হয় পরের ম্যাচে বাদ পড়তে হবে না তো? এই ভয়ের কারণেই কেউ বিশ্রাম নিতে পারে না। ভাবে বিশ্রাম নিলে হয়তো চিরদিনের জন্য বিশ্রামে চলে যেতে হবে।”

নাসিম মনে করেন এমনটা হওয়া ঠিক নয়। শরীর কতটা পারবে সেটা বুঝে খেলা উচিত। তিনি বলেন, “আমার মনে হয় বোলিং কোচ বা ফিজিয়োদের ঠিক করে দেওয়া উচিত এক জন বোলার ক’টা ম্যাচ খেলবে। তা হলেই ঘুরিয়ে-ফিরিয়ে বোলারদের খেলানো যায়। কিন্তু পাকিস্তানে এ সব হয় না। এটা পাকিস্তানের ‘কালচার’ নয়।”

নিজের চোট নিয়েও বলেন নাসিম। তিনি বলেন, “আমার চোট কতটা সেটা বুঝতে পারিনি। শক্ত হয়ে গিয়েছিল কাঁধটা। তবে ওয়ার্ম আপ করলে ঠিক হয়ে যাচ্ছিল। তাই না বুঝেই খেলে যাচ্ছিলাম। কিন্তু এশিয়া কাপের সময় পেশিতে চোট লাগে। মনে হচ্ছিল ভিতরে কিছু একটা ছিঁড়ে গিয়েছে। অস্ত্রোপচারের সময় জানতে পারি ৪-৫ সেন্টিমিটার ছিঁড়ে গিয়েছে পেশি। ভারতের বিরুদ্ধে শেষ ওভারটা করার সময়ই পেশি ছিঁড়ে যায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Naseem Shah Pakistan Cricket PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE