Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Shaheen Afridi

Pakistan Cricket: বাবর নন, বরং এই পাক ক্রিকেটারকে সেরা অধিনায়ক বাছলেন আফ্রিদি

২০২১ সালে রিজওয়ানের নেতৃত্বে পাকিস্তান সুপার লিগ জেতে মুলতান সুলতানস। ফাইনালে পেশোয়ার জালমিকে ৪৭ রানে হারায় তারা।

কাকে সেরা অধিনায়ক বললেন আফ্রিদি

কাকে সেরা অধিনায়ক বললেন আফ্রিদি ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১২:৩৬
Share: Save:

অধিনায়ক হিসেবে দলকে টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে তুলেছেন। দল জিততে না পারলেও তাঁর অধিনায়কত্বের প্রশংসা করেছেন বিশেষজ্ঞরা। অথচ তাঁকে সেরা অধিনায়ক মানতে নারাজ তাঁর দলেরই বাঁ হাতি জোরে বোলার। পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের জায়গায় দলের উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ানকে সেরা অধিনায়ক বাছলেন শাহিন শাহ আফ্রিদি।

আগামী মরসুমের জন্য পাকিস্তান সুপার লিগে লাহৌর কালান্দার্সের অধিনায়ক হয়েছেন আফ্রিদি। সাংবাদিক বৈঠকে তাঁকে সেরা অধিনায়ক নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমি ব্যক্তিগত ভাবে রিজওয়ানকে বেশি পছন্দ করি। আমি ওর সঙ্গে ঘরোয়া ক্রিকেট শুরু করেছিলাম। তাই আমি ওকে সেরা অধিনায়ক বলব। জাতীয় দলের অধিনায়ক বাবরকে আমি দ্বিতীয় স্থানে রাখব।’’

তবে ব্যাটার বাবরের প্রশংসায় পঞ্চমুখ আফ্রিদি। তিনি বলেন, ‘‘বাবর আমার সব থেকে প্রিয় ব্যাটার। অধিনায়ক হিসেবে জাতীয় দলকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন তিনি। তাঁর অধিনায়কত্বে আমরা বড় সাফল্য পেয়েছি।’’

২০২১ সালে রিজওয়ানের নেতৃত্বে পাকিস্তান সুপার লিগ জেতে মুলতান সুলতানস। ফাইনালে পেশোয়ার জালমিকে ৪৭ রানে হারায় তারা। ব্যাট হাতেও দুরন্ত ছন্দে রয়েছেন রিজওয়ান। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এক বছরে টি২০-তে দু’হাজারের বেশি রান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE