Advertisement
২৬ এপ্রিল ২০২৪
india cricket

India Vs South Africa 2021-22: ‘বক্সিং ডে’ টেস্টের আগে কোহলীদের নিয়ে চিন্তায় প্রোটিয়া অধিনায়ক

সিরিজের আগে চোটে জর্জরিত দক্ষিণ আফ্রিকা। দলের অন্যতম বোলার আনরিখ নোখিয়া চোট পেয়ে ছিটকে গিয়েছেন। ফলে দায়িত্ব বেড়ে গিয়েছে কাগিসো রাবাডার।

কেন চিন্তা করছেন এলগার

কেন চিন্তা করছেন এলগার ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১১:২৯
Share: Save:

বক্সিং ডে-তে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামছে ভারত। ২৯ বছরের খরা কাটাতে মরিয়া বিরাট কোহলীরা। এখনও পর্যন্ত সে দেশের মাটিতে টেস্ট সিরিজ জিততে না পারলেও এ বারে ভাল সুযোগ রয়েছে ভারতের। আর সেটা যে অমূলক নয় তা স্পষ্ট দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক ডিন এলগারের কথাতেই। ভারতকে যথেষ্ট সমীহ করছেন তিনি। শুধু তাই নয় কোহলীদের বোলিং আক্রমণ নিয়ে চিন্তায় প্রোটিয়া অধিনায়ক।

সিরিজ শুরু আগে সাংবাদিক বৈঠকে এলগার বলেন, ‘‘বুমরা বিশ্বমানের বোলার। ও এমন এক বোলার যে দক্ষিণ আফ্রিকার পরিবেশ খুব ভাল কাজে লাগাতে পারবে। কিন্তু আমরা শুধু এক জনকে নিয়ে চিন্তা করছি না। ভারত দল হিসেবে খুব শক্তিশালী।’’

গত কয়েক বছরে ভারতের পারফরম্যান্সের কথা তুলে ধরেছেন এলগার। তার জন্য দলের বোলারদের কৃতিত্ব দিয়েছেন তিনি। এলগার বলেন, ‘‘গত তিন-চার বছর ধরে দারুণ ক্রিকেট খেলেছে ভারত। বিশেষ করে বিদেশের মাটিতে। এর সিংহভাগ কৃতিত্ব ওদের বোলিং আক্রমণের। বিদেশের মাটিতে ভারতের বোলাররা দুরন্ত বল করছে। তাই ওরা এত সাফল্য পাচ্ছে।’’

সিরিজের আগে চোটে জর্জরিত দক্ষিণ আফ্রিকা। দলের অন্যতম বোলার আনরিখ নোখিয়া চোট পেয়ে ছিটকে গিয়েছেন। ফলে দায়িত্ব বেড়ে গিয়েছে কাগিসো রাবাডার। তবে গত আইপিএল-এ খুব একটা ছন্দে দেখা যায়নি তাঁকে। সেটাই চিন্তা বাড়াচ্ছে এলগারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE