Advertisement
০৬ মে ২০২৪
Pakistan vs Australia

মেলবোর্ন টেস্টের আগে ধাক্কা খেল পাকিস্তান, কী হল বাবরদের শিবিরে?

১৯৯৫ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে একটিও টেস্ট জিততে পারেনি পাকিস্তান। তাই এ বারের সফরকে বাড়তি গুরুত্ব দিয়েছিল পাক শিবির। পার্‌থে প্রথম টেস্টেই বড় ব্যবধানে হারতে হয়েছে তাদের।

picture of Shan Masood and Shaheen afridi

দ্বিতীয় টেস্টের আগে চাপে শান মাসুদ, শাহিন আফ্রিদিরা। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ২০:৩৮
Share: Save:

অস্ট্রেলিয়ার কাছে প্রথম টেস্টে ৩৬০ রানে হেরেছে পাকিস্তান। দ্বিতীয় টেস্টের আগেও স্বস্তিতে নেই শান মাসুদের দল। চোটের জন্য এক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে সম্ভবত মেলবোর্নে পাবে না পাকিস্তান। পার্‌থে অভিষেক টেস্টে ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান দ্বিতীয় টেস্ট। বক্সিং ডে টেস্টের আগে সমস্যায় পাক শিবির। প্রথম টেস্টে ভাল বল করা খুররাম শাহজ়াদের চোট নিয়ে উদ্বিগ্ন মাসুদের দল। চোটের কথা জানিয়েছেন পাক জোরে বোলার। চোট কতটা গুরুতর তা জানানো হয়নি পাক শিবিরের পক্ষ থেকে। এমআরআই স্ক্যানের রিপোর্ট পাওয়ার পর বোঝা যাবে শাহজ়াদ দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন কিনা। আপাত ভাবে মনে করা হচ্ছে মেলবোর্ন টেস্টে তাঁকে পাওয়া যাবে না। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, অনুশীলনের সময় শাহজ়াদ অস্বস্তির কথা জানিয়েছেন। বাঁদিকে ঝুঁকতে সমস্যা হচ্ছে জোরে বোলারের।

চোটের জন্য অস্ট্রেলিয়া সফরে যেতে পারেননি নাসিম শাহ। টেস্ট সিরিজ় খেলতে চাননি আর এক জোরে বোলার হ্যারিস রউফ। পরিবর্ত হিসাবে পাকিস্তান দলে নিয়েছিল শাহজ়াদকে। প্রথম টেস্ট খেলতে নেমেই নজর কেড়েছিলেন ক্রিকেট বিশেষজ্ঞদের। স্বাভাবিক ভাবেই দ্বিতীয় টেস্টেও তাঁর উপর অনেকটা নির্ভর করছিল পাকিস্তানের বোলিং আক্রমণ। কিন্তু চোটের জন্য সেই শাহজ়াদও অনিশ্চিত হয়ে গেলেন। তিনি খেলতে না পারলে পাকিস্তানের প্রথম একাদশে আসবেন হাসান আলি অথবা মহম্মদ ওয়াসিম জুনিয়র।

১৯৯৫ সালের পর অস্ট্রেলিয়ার মাটিতে খেলা সব টেস্টে হেরেছে পাকিস্তান। তাই এ বারের সফরকে বাড়তি গুরুত্ব দিয়েছিলেন বাবর আজ়মেরা। কিন্তু প্রথম টেস্টে বড় ব্যবধানে হারের পর দ্বিতীয় টেস্টের আগেও সমস্যায় পাক শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE