Advertisement
২০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket Team

বাবরদের সিংহাসনের মেয়াদ ৪৮ ঘণ্টা, শীর্ষ স্থান থেকে নেমে পাকিস্তান এখন ভারতেরও নীচে

এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় গত শুক্রবার প্রথম শীর্ষে উঠে এসেছিল পাকিস্তান। নিউ জ়িল্যান্ডকে এক দিনের সিরিজ়ে হারিয়েও জায়গা ধরে রাখতে পারলেন না বাবররা।

picture of Babar Azam

এক দিনের ক্রিকেটে এক নম্বর জায়গা ধরে রাখতে পারল না বাবরের পাকিস্তান। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১২:৪৭
Share: Save:

আইসিসির এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় এক নম্বর জায়গা ধরে রাখতে পারল না পাকিস্তান। প্রথম বার শীর্ষে ওঠার মাত্র ৪৮ ঘণ্টার মধ্যেই বাবর আজমরা নেমে গেলেন ভারতেরও নীচে। শীর্ষে উঠে এল অস্ট্রেলিয়া।

ঘরের মাঠে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে বড় ব্যবধানে এক দিনের সিরিজ় জিতেও লাভ হল না পাকিস্তানের। ৪-১ ব্যবধানে জিতেও আইসিসির এক দিনের ক্রিকেটের ক্রমতালিকায় বাবররা নেমে গেলেন তৃতীয় স্থানে। অথচ, ৪৮ ঘণ্টা আগেই তাঁরা উঠে এসেছিলেন শীর্ষ স্থানে। শুক্রবার এক দিনের ক্রিকেটে প্রথম বারের জন্য ক্রমতালিকায় শীর্ষে উঠেছিল পাকিস্তান।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের এক দিনের সিরিজ়ে ৪-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন বাবররা। সেই সাফল্যের সুবাদে ক্রমতালিকায় শীর্ষে উঠে এসেছিলেন তাঁরা। কিন্তু সিরিজ়ের শেষ ম্যাচে কিউয়িরা সান্ত্বনার জয় পেতেই শীর্ষচ্যুত হল পাকিস্তান। ৪-১ ব্যবধানে সিরিজ় জিতেও লাভ হল না।

এক দিনের ক্রিকেটে আবার শীর্ষে উঠে এসেছে অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সদের রেটিং পয়েন্ট ১১৩। দ্বিতীয় স্থানে থাকা রোহিত শর্মাদেরও রেটিং পয়েন্ট ১১৩। ভারত অবশ্য অস্ট্রেলিয়ার থেকে ১২টি এক দিনের ম্যাচ বেশি খেলছে। ১১২ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে পাকিস্তান। গত শুক্রবার এক নম্বরে ওঠার আগেও তৃতীয় স্থানে ছিল তারা।

রবিবার করাচিতে পঞ্চম এক দিনের ম্যাচে প্রথমে ব্যাট করে নিউ জ়িল্যান্ড করেছিল ২৯৯ রান। জয়ের জন্য ৩০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের ইনিংস শেষ হয়ে যায় ২৫২ রানে। শেষ ম্যাচ হারতে হলেও দলের পারফরম্যান্সে খুশি বাবর। রবিবার ম্যাচের পর তিনি বলেছেন, ‘‘একটা দুর্দান্ত সিরিজ় খেললাম আমরা। যদিও প্রত্যাশা মতো শেষ করতে পারলাম না আমরা। শেষ ম্যাচে আমাদের ব্যাটিং ভাল হয়নি। উপরের দিকের ব্যাটাররা রান পায়নি। মিডল অর্ডারে আঘা সলমন এবং ইফতিকার আহমেদ ভাল জুটি তৈরি করলেও লক্ষ্যে পৌঁছতে পারিনি আমরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Team ICC Ranking ODI Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE