Advertisement
২০ জুলাই ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপ শুরুর আগেই সব দেশকে টেক্কা পাকিস্তানের! একটি ক্ষেত্রে এগিয়ে গেলেন বাবরেরা

বাবরেরা বিশ্বকাপ অভিযান শুরু করবেন ৬ অক্টোবর। তার আগে রয়েছে এশিয়া কাপ। যদিও পাকিস্তানের ভাবনায় এখন মূলত বিশ্বকাপ। একটি ক্ষেত্রে বাকি দেশগুলিকে পিছনে ফেলে দিল তারা।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ২১:০০
Share: Save:

এক মাসের কিছু বেশি সময় বাকি বিশ্বকাপের। প্রতিযোগী দলগুলি চূড়ান্ত পর্যায়ের প্রস্তুতি সারতে ব্যস্ত। বিশ্বকাপের সেরা একাদশ বেছে নেওয়ার জন্য প্রস্তুতি সিরিজ় খেলছে একাধিক দেশ। শুরু হয়ে গিয়েছে টিকিট বিক্রি। ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা চড়ছে ক্রমশ। তবে একটা ব্যাপারে বাকিদের পিছনে ফেলে দিল পাকিস্তান।

এখনও পর্যন্ত এক বারই এক দিনের বিশ্বকাপ জিতেছে পাকিস্তান। ইমরানের খানের পর আরও অধিনায়ক পারেননি দলকে চ্যাম্পিয়ন করতে। এ বার ভারতের মাটিতে ট্রফি জিততে মরিয়া বাবর আজ়মেরা। তার আগে অবশ্য এশিয়া কাপ রয়েছে। প্রতিযোগিতার প্রথম ম্যাচে বুধবার নেপালের মুখোমুখি হবেন বাবরেরা। তার আগে প্রকাশ্যে এল পাকিস্তানের এ বারের বিশ্বকাপের জার্সি।

নতুন জার্সির ছবি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন পাকিস্তানের জোরে বোলার শাহিন আফ্রিদি। অনুরাগীদের উদ্দেশে লিখেছেন, ‘‘এই জার্সিটা পরে কি আমাকে ভাল লাগছে? বিশ্বকাপে দেশের প্রতিনিধিত্ব করার জন্য ছটফট করছি।’’ চিরাচরিত সবুজ জার্সি পরেই বিশ্বকাপ ফেলবেন বাবর, শাহিনেরা। গাঢ় সবুজ উপর রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের লোগোর তারার নকশা। যা করা হয়েছে তিন রকমের সবুজ ব্যবহার করে।

পাকিস্তান বিশ্বকাপ অভিযান শুরু করবে ৬ অক্টোবর। বাবরদের প্রথম প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ১৪ অক্টোবর আমদাবাদে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE