Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asia Cup 2023

বাবরের শতরান নিয়ে চুপ, নেপালকে হারানোর পরে কোন ক্রিকেটারের প্রশংসায় পাক সহ-অধিনায়ক

নেপালের বিরুদ্ধে শতরান করেছেন বাবর আজ়ম। এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের অধিনায়কের ইনিংসের ব্যাপারে চুপ থাকলেন দলের সহ-অধিনায়ক।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৬:০০
Share: Save:

এশিয়া কাপের প্রথম ম্যাচেই নেপালকে ২৩৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। দলের দুই ব্যাটার বাবর আজ়ম ও ইফতিখার আহমেদ শতরান করেছেন। ৪ উইকেট নিয়েছেন শাদাব খান। ম্যাচ জেতার পরে বাবরের প্রশ্নে চুপ দলের সহ-অধিনায়ক শাদাব। ইফতিখারের প্রশংসা করলেন তিনি।

ম্যাচ শেষে শাদাব বলেন, ‘‘বাবরকে নিয়ে বলার যোগ্যতা আমার নেই। ও বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। তবে ইফতিখারের কথা আমি বলব। গত কয়েক বছরে পাকিস্তানের হয়ে ইফতিখার যা খেলেছে তা এক কথায় অসাধারণ। সুযোগ কাজে লাগিয়েছে। গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছে। আমরা জানি ও কত ভাল ব্যাটার। ইফতিখার আমাদের সম্পদ।’’

পাকিস্তানের হয়ে এক দিনের ক্রিকেটে প্রথম শতরান করেছেন ইফতিখার। শাদাবের মতে, এই শতরান শুধু সময়ের অপেক্ষা ছিল। তিনি বলেন, ‘‘ইফতিখার ভাল খেলছিল। শুধু শতরান আসছিল না। আমরা জানতাম, শতরান শুধু সময়ের অপেক্ষা। এশিয়া কাপের প্রথম ম্যাচেই সেটা এসেছে। ইফতিখারের ইনিংস আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।’’

নেপালের বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে একটা সময় চাপে ছিল পাকিস্তান। ১২৪ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল তাদের। সেখান থেকে বাবর ও ইফতিখার ২১৪ রানের জুটি গড়েন। শেষ পর্যন্ত ১৫১ রান করে আউট হন বাবর। ইফতিখার কিন্তু নিজের ইনিংস চালিয়ে যান। ৭১ বলে ১০৯ রানের ইনিংস খেলেন তিনি। ১১টি চার ও চারটি ছক্কা মারেন পাকিস্তানের এই ডান হাতি ব্যাটার। ১৫৩.৫২ স্ট্রাইক রেটে রান করেন তিনি। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ইফতিখার।

এশিয়া কাপে পাকিস্তানের পরের ম্যাচ ভারতের বিরুদ্ধে। শনিবার শ্রীলঙ্কার মাঠে ভারতের বিরুদ্ধেও জয়ের ধারা বজায় রাখতে চাইছে তাঁরা। অন্য দিকে বাবরদের হারিয়েই এশিয়া কাপ অভিযান শুরুর লক্ষ্যে নামবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE