Advertisement
০৭ মে ২০২৪
Pakistan Cricket

নিউ জ়িল্যান্ডের বড় রানের বিরুদ্ধে লড়ছে পাকিস্তান, ধাক্কা সামলে ভরসা দিচ্ছেন ইমাম

শুরুতে দ্রুত উইকেট পড়লেও পাকিস্তানকে ভরসা দিলেন ওপেনার ইমাম উল হক। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরান করলেন তিনি। তাঁর ব্যাটে লড়ছে পাকিস্তান।

 নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরান করে খেলছেন ইমাম উল হক। তাঁর ব্য়াটে লড়াই করছে পাকিস্তান।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরান করে খেলছেন ইমাম উল হক। তাঁর ব্য়াটে লড়াই করছে পাকিস্তান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ২০:২৯
Share: Save:

প্রথম দিনের শেষে খেলায় ফিরেছিল পাকিস্তান। পর পর উইকেট হারিয়ে কিছুটা পিছিয়ে পড়েছিল নিউ জ়িল্যান্ড। কিন্তু দ্বিতীয় দিন দলের শেষ দুই ব্যাটার নিউ জ়িল্যান্ডকে নিয়ে গেল বড় রানে। অন্য দিকে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে চাপে পড়ে গিয়েছিলেন বাবর আজ়মরা। কিন্তু প্রাথমিক ধাক্কা সামলে দলকে খেলায় ফেরালেন ইমাম উল হক।

নিউ জ়িল্যান্ডের শেষ দুই ব্যাটার ম্যাট হেনরি ও অজাজ পটেল ১০৫ রানের জুটি বাঁধলেন। তাঁদের সমস্যায় ফেলতে পারছিলেন না পাকিস্তানের বোলাররা। দ্রুত রান তুললেন দু’জনে। বেশি আক্রমণাত্মক দেখাচ্ছিল হেনরিকে। অর্ধশতরান করলেন তিনি। তাঁকে সঙ্গে দিচ্ছিলেন অজাজ। শেষ পর্যন্ত ৩৫ রান করে বড় শট মারতে গিয়ে আউট হলেন অজাজ। নিউ জ়িল্যান্ডের প্রথম ইনিংস শেষ হল ৪৪৯ রানে। ৮১ বলে ৬৮ রান করে অপরাজিত থাকলেন হেনরি। ৮টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। পাকিস্তানের হয়ে আব্রার আহমেদ ৪টি এবং আঘা সলমন ও নাসিম শাহ ৩টি করে উইকেট নিলেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি পাকিস্তানের। ২৭ রানে প্রথম উইকেট পড়ল তাদের। ১৯ রান করে হেনরির বলে আউট হলেন আবদুল্লা শফিক। ব্যাটের পরে বল হাতেও শুরুটা ভাল করলেন হেনরি। প্রথম উইকেট পড়ার পরে তিন নম্বরে নামা শান মাসুদের সঙ্গে জুটি বাঁধলেন ইমাম। শান আক্রমণাত্মক ক্রিকেট খেলছিলেন। কিন্তু বেশি ক্ষণ টিকে থাকতে পারেননি। ১১ বলে ২০ রান করে অজাজের বলে আউট হলেন তিনি।

চার নম্বরে নামা অধিনায়ক বাবরকে ভাল দেখাচ্ছিল। সাবলীল ব্যাটিং করছিলেন তিনি। অন্য দিকে ইমামও ভাল খেলছিলেন। বোলাররা তাঁদের জুটি ভাঙতে না পারলেও ফিল্ডাররা পারলেন। ২৪ রানের মাথায় ভুল বোঝাবুঝিতে রান আউট হলেন বাবর। দু’জনে একই প্রান্তে ছোটায় রান আউট হলেন বাবর। টেস্টে মোট ছ’বার রান আউট হয়েছেন বাবর, যা পাকিস্তানের ব্যাটারদের মধ্যে সর্বাধিক। ৯৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল পাকিস্তান।

কঠিন পরিস্থিতি থেকে দলকে টেনে তুললেন ইমাম। ধৈর্য ধরে ব্যাট করলেন তিনি। কোনও তাড়াহুড়ো করতে যাননি। পাঁচ নম্বরে নামা সাউদ শাকিলকেও ভাল দেখাচ্ছিল। তিনিও ধীরে ব্যাট করছিলেন। বাকি সময় আর উইকেট পড়েনি। দিনের শেষ দেড় ঘণ্টা ক্রিজে দাঁড়িয়ে থাকেন এই দুই ব্যাটার।

দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় পাকিস্তানের রান ৩ উইকেটে ১৫৪। ইমাম ৭৪ ও শাকিল ১৩ রান করে ক্রিজে রয়েছেন। প্রথম ইনিংসে নিউ জ়িল্যান্ডের থেকে ২৯৫ রান পিছিয়ে রয়েছে পাকিস্তান। এখন দেখার তৃতীয় দিনের শুরুটা কেমন করে দু’দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Imam ul Haq Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE