Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

এক টেস্টে তিন অধিনায়ক পাকিস্তানের! আজব কাণ্ড ঘটল করাচিতে, নিয়ম ভাঙলেন বাবররা?

পাকিস্তানের অধিনায়ক বাবর। সহ-অধিনায়ক রিজ়ওয়ান। কিন্তু তিনি এই টেস্টে খেলছেন না। বাবর নামতে না পারায় ফিল্ডার হিসাবে নামেন রিজ়ওয়ান।

জ্বর হওয়ায় বাবর আজ়ম তৃতীয় দিন সকালে ফিল্ডিং করতে নামেননি।

জ্বর হওয়ায় বাবর আজ়ম তৃতীয় দিন সকালে ফিল্ডিং করতে নামেননি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৬:১৫
Share: Save:

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ঘটল অদ্ভুত কাণ্ড। বাবর আজ়মের জ্বর হওয়ায় তিনি তৃতীয় দিন সকালে ফিল্ডিং করতে নামেননি। তাঁর জায়গায় পরিবর্ত হিসাবে নামেন মহম্মদ রিজ়ওয়ান। প্রথম একাদশ থেকে রিজ়ওয়ান বাদ পড়েন। তাঁর জায়গাতেই এই টেস্টে দলে নেওয়া হয়েছে সরফরাজ আহমেদকে। ২০১৯ সালের পর যিনি প্রথম টেস্ট খেলছেন। তাঁকে নেতৃত্ব দিতে দেখা গেল।

পাকিস্তানের অধিনায়ক বাবর। সহ-অধিনায়ক রিজ়ওয়ান। কিন্তু তিনি এই টেস্টে খেলছেন না। বাবর নামতে না পারায় ফিল্ডার হিসাবে নামেন রিজ়ওয়ান। তাঁকে ফিল্ডিং সাজাতে দেখা যায়। কিন্তু আইসিসির নিয়ম অনুযায়ী পরিবর্ত ফিল্ডার কখনও বোলিং এবং অধিনায়কত্ব করতে পারবেন না। রিজ়ওয়ান সেটা করে থাকলে আইসিসি তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে। কিন্তু বাঁচার ব্যবস্থাও করে নিয়েছে পাকিস্তান। কী করেছে তারা?

বাবরের অনুপস্থিতিতে রিজ়ওয়ান মাঠে নামলেও তিনি রিভিউ নেননি। ফিল্ডিং দলের অধিনায়কই শুধু আম্পায়ারের কাছে রিভিউয়ের আবেদন করতে পারেন। তাই রিভিউ নেওয়ার সময় এগিয়ে এলেন সরফরাজ। অর্থাৎ বাবরের অনুপস্থিতিতে পাকিস্তানের নেতা তিনি। যদিও রিজ়ওয়ানকে ফিল্ডারের জায়গা পরিবর্তন করতে দেখা গিয়েছে।

শুধু বাবর নন, পাকিস্তানের আরও দুই ক্রিকেটারের জ্বর। শান মাসুদ এবং সলমন আলগা তাই মাঠে নামেননি। প্রথম ইনিংসে পাকিস্তান ৪৩৮ রান তোলে। বাবর করেন ১৬১ রান। শতরান করেন সলমনও। সরফরাজ করেন ৮৬ রান। জবাবে ব্যাট করতে নেমে ১০৭ ওভারে ৩৭৮ রান তুলেছে নিউ জ়িল্যান্ড। টম লাথাম শতরান করেন। ১১৩ রান করে আউট হন তিনি। অন্য ওপেনার ডেভন কনওয়ে ৯২ রান করেন। চার উইকেট হারিয়েছে নিউ জ়িল্যান্ড। ক্রিজে রয়েছেন প্রাক্তন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং টম ব্লান্ডেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE