Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Womens Asia Cup 2022

এশিয়া কাপে একসঙ্গে হাজির পাকিস্তানের মা, মেয়ে

মায়ের সাফল্যে গর্বিত পাক অলরাউন্ডার কাইনাত। এশিয়া কাপে নিজে এখনও মাঠে নামার সুযোগ পাননি। তাঁর মা প্রতিযোগিতার প্রথম দিনেই মাঠে নেমেছেন। সাফল্যের সঙ্গে পালন করেছেন নিজের দায়িত্ব।

পাক অলরাউন্ডার কাইনাত এবং তাঁর মা সালিমা।

পাক অলরাউন্ডার কাইনাত এবং তাঁর মা সালিমা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ১৬:৪৯
Share: Save:

মহিলাদের এশিয়া কাপ ক্রিকেটে পাকিস্তান দলের অন্যতম সদস্য কাইনাত ইমতিয়াজ। তাঁর মা সালিমা ইমতিয়াজও রয়েছেন এশিয়া কাপের আসরে। তিনি অবশ্য মেয়ের অভিভাবক হিসাবে বাংলাদেশ যাননি। পাকিস্তানের প্রতিনিধি হিসাবে অন্য দায়িত্ব সামলাচ্ছেন।

Advertisement

মা-মেয়ে দু’জনে দুই ভূমিকায় হাজির এশিয়া কাপে। মেয়ে কাইনাত পাক দলের অলরাউন্ডার। তাঁর লক্ষ্য দেশকে চ্যাম্পিয়ন করা। মা সালিমার লক্ষ্য মাঠে দাঁড়িয়ে নির্ভুল সিদ্ধান্ত নেওয়া। শনিবার ভারত-শ্রীলঙ্কা ম্যাচের অন্যতম আম্পায়ার ছিলেন সালিমা। জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন সাফল্যের সঙ্গে। মা মাঠে নামলেও মেয়ের এখনও মাঠে নামার সুযোগ হয়নি। রবিবার মালয়েশিয়ার বিরুদ্ধে পাকিস্তানের প্রথম একাদশে জায়গা পাননি কাইনাত।

আন্তর্জাতিক ক্রিকেটে কাইনাতের অভিষেক ২০১১ সালে। এখন পর্যন্ত ১৫টি এক দিনের ম্যাচ এবং ২০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আম্পায়ার হিসাবে মায়ের আন্তর্জাতিক অভিষেক নিয়ে দারুণ উত্তেজিত কাইনাত। সমাজমাধ্যমে এশিয়া কাপ ট্রফির সঙ্গে মায়ের ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘আমার মাকে মহিলাদের এশিয়া কাপে এক জন আম্পায়ার হিসাবে আপনাদের সামনে তুলে ধরছি। মায়ের এই সাফল্যে আমি খুবই গর্বিত। পাকিস্তানের প্রতিনিধিত্ব করা মায়ের স্বপ্ন ছিল। আমিও এই স্বপ্নটা নিয়েই বেঁচেছি এত দিন। দীর্ঘ প্রতীক্ষা শেষ হল। মা পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন মাঠে নেমে। আমরা দু’জনে এক সঙ্গে এখানে পাকিস্তানের প্রতিনিধিত্ব করছি। দারুণ উত্তেজনা হচ্ছে।’

স্বপ্নপূরণের জন্য কাইনাত ধন্যবাদ জানিয়েছেন তাঁর বাবাকে। লিখেছেন, ‘বাবাকে অনেক অনেক অভিনন্দন। আমাদের প্রতিটি পদক্ষেপকে সমর্থন করেছেন বাবা। আমাদের উৎসাহ দিয়েছেন। হাল না ছাড়ার কথা বলেছেন। লক্ষ্যের দিকে এগিয়ে যেতে সাহায্য করেছেন। বাবাই আবার আমাদের সব থেকে বড় সমালোচক।’

Advertisement

কাইনাত পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন স্বামীকেও। এশিয়া কাপে পাকিস্তানের প্রতিনিধি হিসাবে মা-মেয়ের জুটিকে স্বাগত জানিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.