Advertisement
১৮ মে ২০২৪
Ramiz Raja

কোহলি-বাবরের তুলনা করতে গিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যমেই হাসির খোরাক রামিজ় রাজা

বাবর আজমকে নিয়ে মন্তব্য করতে গিয়ে বিরাট কোহলিকে টেনে আনেন রামিজ় রাজা। কিন্তু সেটা করতে গিয়ে নিজের দেশের সংবাদমাধ্যমেই হাসির খোরাক হন পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান।

পাকিস্তানের সংবাদমাধ্যমে রামিজ়কে নিয়ে মস্করা।

পাকিস্তানের সংবাদমাধ্যমে রামিজ়কে নিয়ে মস্করা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৫:২২
Share: Save:

বিরাট কোহলি ও বাবর আজমের তুলনা করতে গিয়ে নিজের দেশের সংবাদমাধ্যমেই হাসির খোরাক হলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ় রাজা। পাকিস্তানের প্রধান কোচ সাকলিন মুস্তাকের করা একটি মন্তব্যকে টেনে এনে রামিজ়কে খোঁচা দিয়েছেন টেলিভিশন চ্যানেলের সঞ্চালক।

রান করলেও পাকিস্তানের অধিনায়ক বাবরের স্ট্রাইক রেট নিয়ে বহু দিন ধরে সমালোচনা হচ্ছে। সেই বিষয়ে একটি সাক্ষাৎকারে প্রশ্ন করা হয় রামিজ়কে। জবাবে কোহলিকে টেনে আনেন তিনি। রামিজ় বলেন, ‘‘যখন কোহলি আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করল তখন সবাই ওর আগের ব্যর্থতা ভুলে গেল। সবাই ওর শতরান নিয়েই মেতে রইল। বাবর শতরান করলে তো সেটা হয় না। তার পরেও ওর স্ট্রাইক রেটের সমালোচনা হয়। কই কোহলির ক্ষেত্রে তো সেটা হয় না।’’

সঞ্চালক রামিজ়কে জানান, প্রায় তিন বছর পরে কোহলি শতরান করায় সেই শতরান নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ও সমর্থকদের মধ্যে এত উচ্ছ্বাস ছিল। তাতে আরও রেগে যান রামিজ়। তিনি বলেন, ‘‘কোহলি আফগানিস্তানের মতো একটা দলের বিরুদ্ধে চারটে ক্যাচ ফস্কেছে। কই সেটা নিয়ে তো কেউ কথা বলছে না। বাবররা শতরান করলে কেন সংবাদমাধ্যমে সেটা নিয়ে মাতামাতি হয় না।’’

রামিজ়ের এই কথার পরেই তাঁকে নিয়ে মশকরা করেন সঞ্চালক। বলেন, ‘‘কোহলির চারটে ক্যাচ ফস্কানোকে আমি প্রকৃতির নিয়ম (কুদরত কা নিজাম) বলব।’’ কিছু দিন আগে ইংল্যান্ডের কাছে হারের পরে পাকিস্তানের প্রধান কোচ সাকলিন বলেছিলেন, ‘‘যে ভাবে প্রকৃতির নিয়মে দিন-রাত, গ্রীষ্ম-বর্ষা হয়, ঠিক তেমনই প্রকৃতির নিয়মে হার-জিতও হয়। তাই এই হার আমাদের স্বীকার করতেই হবে।’’ সাকলিনের ‘প্রকৃতির নিয়ম’ কথা তুলেই রামিজকে খোঁচা মারেন পাক সঞ্চালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE