Advertisement
০৫ অক্টোবর ২০২৩
Rahul Dravid

ইংল্যান্ড যাওয়ার আগে ভারতের অন্য একটি দলকে মন্ত্র দিয়ে গেলেন দ্রাবিড়

টেস্ট বিশ্বচ্যাম্পিয়নশিপের রণকৌশল তৈরি করতে এখন ব্যস্ত রয়েছেন দ্রাবিড়। সেই ব্যস্ততা থেকে সময় বের করে কথা বললেন জাতীয় মহিলা দলের ক্রিকেটারদের সঙ্গে।

picture of Rahul Dravid

ইংল্যান্ড যাওয়ার আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অন্য দলের সঙ্গে সময় কাটালেন দ্রাবিড়। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৯:২৮
Share: Save:

রাহুল দ্রাবিড়ের লক্ষ্য এখন টেস্ট বিশ্বকাপ ফাইনাল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রণনীতি চূড়ান্ত করতে উড়ে গিয়েছেন ইংল্যান্ডে। দেশ ছাড়ার আগে ভারতের মহিলা ক্রিকেট দলকে দিয়ে গিয়েছেন বিশেষ পরামর্শ।

বাংলাদেশ সফরের জন্য বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে প্রস্তুতি নিচ্ছেন হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানারা। ইংল্যান্ডের বিমান ধরার আগে বিরাট কোহলি, রোহিত শর্মাদের কোচ কিছুটা সময় কাটালেন মহিলা দলের ক্রিকেটারদের সঙ্গে। বাংলাদেশের মাটিতে সাফল্য পাওয়ার পরামর্শ দিলেন হরমনপ্রীতের দলকে।

মহিলাদের জাতীয় দলকে দ্রাবিড়ের উৎসাহিত করার কথা সমাজমাধ্যমে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বোর্ডের তরফে লেখা হয়েছে, ‘‘ভারতীয় পুরুষ দলের প্রধান কোচ দ্রাবিড় মহিলাদের জাতীয় দলের সঙ্গে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছেন। মহিলা ক্রিকেটাররা প্রস্তুতি, ধারাবাহিক উন্নতি এবং সেরা হওয়ার জন্য নিরলস চেষ্টা করার ব্যাপারে গুরুত্বপূর্ণ পরামর্শ পেয়েছে। মহিলা ক্রিকেটারদের সময় দেওয়ার জন্য দ্রাবিড়কে বোর্ডের পক্ষ থেকে ধন্যবাদ।’’

হরমনপ্রীতদের সঙ্গে কথা বলার সময় দ্রাবিড়ের সঙ্গে ছিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণও। জাতীয় মহিলা ক্রিকেট দলের সব সদস্যই উপস্থিত ছিলেন। বাংলাদেশের মহিলা দলের বিরুদ্ধে হরমনপ্রীতরা তিনটি এক দিনের ম্যাচ এবং সম সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE