Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

বাবরদের জঘন্য হারের খেসারত! মাথাকেই সরিয়ে দিল পাকিস্তান

ইংল্যান্ডের বিরুদ্ধে ০-৩ ব্যবধানে টেস্টে সিরিজ় হেরেছে পাকিস্তান। বাবর আজ়মদের জঘন্য খেলায় ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড। সরিয়ে দেওয়া হল মাথাকেই।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সিরিজ়ে জঘন্য হেরেছে পাকিস্তান। বাবর আজ়মদের খেলা নিয়ে প্রশ্ন উঠছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সিরিজ়ে জঘন্য হেরেছে পাকিস্তান। বাবর আজ়মদের খেলা নিয়ে প্রশ্ন উঠছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৬:৪৬
Share: Save:

জল্পনা ছিলই। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে অপসারিত হলেন রামিজ় রাজা। ইংল্যান্ডের কাছে ০-৩ ব্যবধানে বাবর আজ়মদের টেস্ট সিরিজ় হারের খেসারত দিতে হল রামিজ়কে।

পাক ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান করা হয়েছে নাজম শেঠিকে। পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাদ শরিফ নাজমের নিয়োগে সবুজ সঙ্কেত দিয়েছেন। পাক ক্রিকেট বোর্ডের সংবিধান অনুযায়ী, চেয়ারম্যান পদের জন্য কয়েক জনকে মনোনীত করেন প্রধানমন্ত্রী। তার পরে বোর্ডের সদস্যরা এক জনকে নির্বাচিত করেন। শেষে তাঁর নিয়োগে সই করতে হয় আবার প্রধানমন্ত্রীকে।

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকার সময় ঠিক একই পদ্ধতিতে দায়িত্ব পেয়েছিলেন রামিজ়। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে দায়িত্ব পান তিনি। ঠিক এক বছর তিন মাসের মাথায় সরে যেতে হল তাঁকে। এর আগেও পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান থেকেছেন নাজম। ২০১৮ সালে ইমরানের সঙ্গে মতবিরোধ হওয়ায় নিজের পদ ছেড়ে দেন তিনি। সেই নাজমকেই আবার দায়িত্ব দেওয়া হল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং জ়িম্বাবোয়ের কাছে বাবরদের হারের পরই রামিজ়ের অপসারণের দাবি ওঠে। শেষ পর্যন্ত পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠায় কিছু দিন চুপচাপ ছিলেন রামিজ়ের সমালোচকরা। ঘরের মাঠে টেস্ট সিরিজ়ে ইংল্যান্ডের বিরুদ্ধে বাবরদের ব্যর্থতায় আবার সুর চড়িয়েছেন তাঁরা। দলের ব্যর্থতার জন্য পিসিবি চেয়ারম্যানের ভূমিকাকে দুষছেন তাঁরা। তোলা হচ্ছে নিম্নমানের টেস্ট উইকেটের প্রসঙ্গে। সমালোচকদের দাবি, পিসিবি চেয়ারম্যান হিসাবে পাকিস্তান ক্রিকেটের কোনও উন্নতি করতে পারেননি রামিজ়। সম্প্রতি বার বার ভারতীয় ক্রিকেট বোর্ডের সমালোচনা করছিলেন রামিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE