Advertisement
০৩ মে ২০২৪
Ranji Trophy

অভিমন্যু, সুদীপের শতরানে বড় রানের পথে বাংলা, দ্বিতীয় দিনের শেষে ১৭০ রানে এগিয়ে

গ্রুপ এ-তে প্রথম ম্যাচ জিতে নেয় বাংলা। দ্বিতীয় ম্যাচে জিততে না পারলেও প্রথম ইনিংসে এগিয়ে ছিল তারা। নাগাল্যান্ডের বিরুদ্ধেও প্রথম ইনিংসে এগিয়ে গিয়েছেন মনোজরা।

বাংলাদেশ সফর শেষ হলে বাংলা দলে যোগ দেন ঈশ্বরন। ফিরেই শতরান করলেন তিনি।

বাংলাদেশ সফর শেষ হলে বাংলা দলে যোগ দেন ঈশ্বরন। ফিরেই শতরান করলেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৬:৫৯
Share: Save:

নাগাল্যান্ডের বিরুদ্ধে ১৭০ রানে এগিয়ে বাংলা। শতরান করলেন অভিমন্যু ঈশ্বরন এবং সুদীপ ঘরামি। রঞ্জি ট্রফির ম্যাচে দ্বিতীয় দিনের শেষে ম্যাচের রাশ বাংলার হাতে। ক্রিজে রয়েছেন মনোজ তিওয়ারি এবং শাহবাজ় আহমেদ।

গ্রুপ এ-তে প্রথম ম্যাচ জিতে নেয় বাংলা। দ্বিতীয় ম্যাচে জিততে না পারলেও প্রথম ইনিংসে এগিয়ে ছিল তারা। নাগাল্যান্ডের বিরুদ্ধেও প্রথম ইনিংসে এগিয়ে গিয়েছেন মনোজরা। বুধবার সকালেই শেষ উইকেটটি হারায় নাগাল্যান্ড। একটি রানও যোগ করতে পারেনি তারা। প্রায় সারা দিন ব্যাট করে ৩৩৬ রান তোলে বাংলা। ওপেনার কৌশিক ঘোষ মাত্র ৪ রান করে ফিরে গেলেও অন্য ওপেনার অভিমন্যু এবং তিন নম্বরে নামা সুদীপ বাংলাকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যান। জুটিতে ২২৪ রান যোগ করেন তাঁরা।

ঈশ্বরন ১৭০ রান করেন। প্রথম দু’টি ম্যাচে খেলেননি তিনি। ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন ঈশ্বরন। রোহিত শর্মার চোট থাকায় তাঁকে দলে নেওয়া হয়। যদিও ম্যাচ খেলার সুযোগ হয়নি তাঁর। বাংলাদেশ সফর শেষ হলে বাংলা দলে যোগ দেন ঈশ্বরন। ২১৮ বলে ১৭০ রান করেন তিনি। ১৬টি চার মেরেছেন ঈশ্বরন। সুদীপ ১৭৮ বলে ১০৪ রান করেন। তিনি ১১টি চার এবং একটি ছক্কা মারেন।

গত ম্যাচে শতরান করা অনুষ্টুপ মজুমদার এই ম্যাচে ৩০ রান করেন। অধিনায়ক মনোজ ১৬ রানে অপরাজিত। তাঁর সঙ্গে দিনের শেষে ক্রিজে রয়েছেন শাহবাজ়। তিনি ১ রান করেছেন। দিনের শেষে ৪ উইকেট হারিয়ে ৩৩৬ রান করেছে বাংলা। নাগাল্যান্ডের বিরুদ্ধে বড় রান তোলার পথে তারা। বাংলা লিগে দ্বিতীয় স্থানে রয়েছে। দু’ম্যাচে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। শীর্ষ স্থানে থাকা উত্তরাখণ্ড পেয়েছে ১৩ পয়েন্ট। হিমাচল প্রদেশের বিরুদ্ধে খেলছে তারা। প্রথম ইনিংসে হিমাচলকে ৪৯ রানে শেষ করে দেয় তারা। ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে উত্তরাখণ্ড তুলেছে ২৯৫ রান। হাতে এখনও রয়েছে ৪ উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE