Advertisement
০৭ মে ২০২৪
Ranji Trophy 2022-23

রঞ্জি ম্যাচে মাথায় মাঙ্কি ক্যাপ, ঠান্ডায় কাঁপছেন ফিল্ডাররা

দিল্লিতে খেলতে এসে তামিলনাড়ুর ক্রিকেটারদের লড়তে হচ্ছে ঠান্ডার বিরুদ্ধে। চেন্নাইয়ের ঠান্ডা এবং দিল্লির ঠান্ডার মধ্যে তফাত অনেক। সেখানে তাপমাত্রা ২০-র নীচে নামে না।

দিল্লিতে খেলতে এসে তামিলনাড়ুর ক্রিকেটারদের লড়তে হচ্ছে ঠান্ডার বিরুদ্ধে।

দিল্লিতে খেলতে এসে তামিলনাড়ুর ক্রিকেটারদের লড়তে হচ্ছে ঠান্ডার বিরুদ্ধে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৮:১০
Share: Save:

দিল্লির তাপমাত্রা নেমে গিয়েছে ছ’য়ের নীচে। দেহরাদুন, ধর্মশালা, নৈনিতালের থেকেও বেশি ঠান্ডা দিল্লিতে। সেখানে ফিরোজ শাহ কোটলায় রঞ্জি ট্রফির ম্যাচ খেলছে দিল্লি এবং তামিলনাড়ু। সেই ম্যাচেই দেখা গেল তামিলনাড়ুর ফিল্ডারদের হনুমান টুপি পরতে। একাধিক জামাও পরলেন ক্রিকেটাররা।

দিল্লিতে খেলতে এসে তামিলনাড়ুর ক্রিকেটারদের লড়তে হচ্ছে ঠান্ডার বিরুদ্ধে। চেন্নাইয়ের ঠান্ডা এবং দিল্লির ঠান্ডার মধ্যে তফাত অনেক। সেখানে তাপমাত্রা ২০-র নীচে নামে না। এমনকি রাতেও সেখানে খুব বেশি ঠান্ডা থাকে না। দিল্লির তাপমাত্রা তাই সেই ক্রিকেটারদের কাছে অনেকটাই কম। ঠান্ডার কারণে দুপুর ১২টা থেকে অনুশীলন করতেন ওয়াশিংটন সুন্দররা। কিন্তু রঞ্জি ম্যাচ শুরু হচ্ছে সকাল ৯.৩০ মিনিট থেকে। সেই সময় প্রচণ্ড ঠান্ডা থাকছে দিল্লিতে।

তামিলনাড়ুর বোলার লক্ষ্মীনারায়ণ ভিগ্নেশ হনুমান টুপি পরে বল করেন। তিনি বলেন, “আমি আগেও ঠান্ডার মধ্যে খেলেছি। কিন্তু এখানে প্রচণ্ড হাওয়া দিচ্ছে। ধর্মশালাতে খেলেছি আমি। সেই ঠান্ডাও সহ্য করা যায়। কিন্তু এটা অসম্ভব। হনুমান টুপি পরে খেলছিলাম বলে সতীর্থরাও মশকরা করছিল। কিন্তু এটা আমার প্রয়োজন ছিল।”

মঙ্গলবার খেলা শুরুর এক ওভার পরেই তা থামিয়ে দেওয়া হয় কুয়াশার জন্য। কুয়াশা থামলে তবে খেলা শুরু হয়। দিল্লি প্রথমে ব্যাট করে ৩০৩ রান তোলে। অর্ধশতরান করেন ধ্রুব শোরে (৬৬), জন্টি সিধু (৫৭) এবং প্রাংশু বিজয়রণ (৫৮)। তামিলনাড়ুর হয়ে চারটি করে উইকেট নেন ভিগ্নেশ এবং সন্দীপ ওয়ারিয়র। দু’টি উইকেট নেন অশ্বিন ক্রিস্ট। ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে তামিলনাড়ু তোলে ২১৪ রান। ওয়াশিংটন-সহ পাঁচ ব্যাটার সাজঘরে ফিরে গিয়েছেন। বাবা ইন্দ্রজিৎ ৭১ রান করেন। বাবা অপরাজিত করেন ৫৭ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE