Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ranji Trophy

Ranji Trophy 2022: অপ্রতিরোধ্য বাংলা, গ্রুপ পর্বের সব ম্যাচ জিতে নক আউটে পৌঁছে গেলেন মনোজরা

এ বারের রঞ্জিতে এলিট গ্রুপ বি-তে ছিল বাংলা। প্রথম ম্যাচে বরোদাকে ২৪৯ রান তাড়া করে হারায় বাংলা। সেই রেকর্ড জয়ের পর হায়দরাবাদের বিরুদ্ধেও জয় তুলে নেন অভিমন্যুরা। প্রথম দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নক আউটে যাওয়া প্রায় পাকা করে ফেলেছিল বাংলা। শেষ ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে থেকে ১৮ পয়েন্ট নিয়ে নক আউটে চলে গেল তারা।

জয়ের পর বাংলা দল।

জয়ের পর বাংলা দল। ছবি: সিএবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২২ ১৭:৪৯
Share: Save:

রঞ্জি ট্রফির নক আউট পর্বে পৌঁছে গেল বাংলা। রবিবার চণ্ডীগড়কে ১৫২ রানে হারিয়ে দিল তারা। চণ্ডীগড় শেষ হয়ে গেল ২৬০ রানে। তিন উইকেট নিলেন ঈশান পোড়েল। শতরান করে ম্যাচের সেরা হলেন অভিমন্যু ঈশ্বরণ।

ম্যাচ শেষে বাংলার কোচ অরুণ লাল বলেন, ‘‘দুর্দান্ত জয়। এই ম্যাচ না জিতলেও আমরা নক আউটে পৌঁছে যেতে পারতাম, কিন্তু দলের ছেলেরা লড়ে শেষ ম্যাচেও জয় তুলে নিল।’’ প্রথম ইনিংসে ৪৩৭ রান করে বাংলা। সেই রান তাড়া করতে নেমে ২০৬ রানে শেষ হয়ে যায় চণ্ডীগড়ের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে ১৮১ রান তুলে ডিক্লেয়ার করে দেয় বাংলা। চণ্ডীগড়ের সামনে ৪১৩ রানের লক্ষ্য রেখেছিল তারা। কিন্তু ২৬০ রানেই অল আউট চণ্ডীগড়।

এ বারের রঞ্জিতে এলিট গ্রুপ বি-তে ছিল বাংলা। প্রথম ম্যাচে বরোদাকে ২৪৯ রান তাড়া করে হারায় বাংলা। সেই রেকর্ড জয়ের পর হায়দরাবাদের বিরুদ্ধেও জয় তুলে নেন অভিমন্যুরা। প্রথম দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নক আউটে যাওয়া প্রায় পাকা করে ফেলেছিল বাংলা। শেষ ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে থেকে ১৮ পয়েন্ট নিয়ে নক আউটে চলে গেল তারা।

রঞ্জির গ্রুপ পর্ব শেষ। নক আউট পর্ব খেলা হবে আইপিএল-এর পর। রবিবার সরকারি ভাবে আইপিএল-এর সূচি ঘোষণা করে দিয়েছে বোর্ড। ঈশান পোড়েলদের নজর এ বার সেই দিকেই। নক আউটের পর ফের লাল বলের খেলায় ফিরবে বাংলা দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy bengal cricket Ishan Porel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE