Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Manoj Tiwary

Ranji Trophy 2022: চোট সারিয়ে খেলবেন মনোজ, সেমিফাইনালের প্রথম একাদশ ঠিকই করে ফেলল বাংলা

ঝাড়খণ্ডের বিরুদ্ধে জয়ী দলে পরিবর্তন করতে পারে বাংলা। চার পেসারের বদলে খেলানো হবে তিন পেসার। মাঠে নামবেন মনোজ।

সোমবার অনুশীলন করলেন মনোজ।

সোমবার অনুশীলন করলেন মনোজ। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৮:৪৭
Share: Save:

চোট সারিয়ে সেমিফাইনালে মাঠে নামার জন্য তৈরি মনোজ তিওয়ারি। সোমবার পুরো দমে অনুশীলন করেছেন তিনি। মধ্যপ্রদেশের বিরুদ্ধে মাঠে নামবেন বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী। বাংলা দলে হতে পারে একটি বদল।

ঝাড়খণ্ডের বিরুদ্ধে শতরান করে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন মনোজ। তাঁর হাঁটু ফুলে যাওয়ার খবর ছড়িয়ে পড়তে তৈরি হয়ে আশঙ্কা। মধ্যপ্রদেশের মতো শক্তিশালী দলের বিরুদ্ধে অভিজ্ঞ মনোজকে না পেলে তা বাংলার জন্য খুব স্বস্তির হত না। সোমবার বাংলা দলের সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী আনন্দবাজার অনলাইনকে বললেন, “মনোজ পুরো ফিট। সোমবার অনুশীলন করেছে। মধ্যপ্রদেশের বিরুদ্ধে খেলার জন্য ও তৈরি।”

ঝাড়খণ্ডকে কোয়ার্টার ফাইনালে হারিয়ে পরের দিন বিশ্রাম নিয়েছিল বাংলা। পরের দু’দিনের অনুশীলনে অভিমন্যু ঈশ্বরনদের নিয়ে খুশি অরুণ লাল। বাংলার কোচের মতে শেষ দু’দিন যে ভাবে অনুশীলন করা হয়েছে তাতে দলের খুব উপকার হবে।

মঙ্গলবার থেকে শুরু রঞ্জি সেমিফাইনাল। বাংলা খেলবে মধ্যপ্রদেশের বিরুদ্ধে। সেই ম্যাচের আগে অরুণ লাল বলেন, “শেষ দু’দিন খুব ভাল অনুশীলন হয়েছে। আমরা মঙ্গলবারের ম্যাচের জন্য তৈরি।” মধ্যপ্রদেশের বিরুদ্ধে বাংলা খেলবে অল্লুরে। সেখানে পিচে খুব বেশি ঘাস নেই। অরুণ বলেন, “শেষ ম্যাচে আমরা এক জন স্পিনার খেলিয়েছিলাম। খুব কঠিন সিদ্ধান্ত ছিল। পাঁচ জন বাঁহাতি বিপক্ষ দলে থাকলেও কোনও অফস্পিনার না খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই ম্যাচে সেটা করলে হবে না। দলে ভারসাম্য রাখতে হবে। হয়তো এক জন পেসার কম খেলানো হবে।”

ঝাড়খণ্ডের বিরুদ্ধে ব্যাটে, বলে নজর কাড়েন সায়নশেখর মণ্ডল। তিনি পেসার অলরাউন্ডার। তাঁকে রেখেই দল গড়া হবে। অল্লুর মাঠে অরুণ লাল চাইছেন তিন পেসার এবং দুই স্পিনার নিয়ে নামতে। সে ক্ষেত্রে দলে আসতে পারেন ঋত্বিক চট্টোপাধ্যায় বা প্রদীপ্ত প্রামানিক। পাল্লা ভারী প্রদীপ্তর। অরুণ বলেন, “পিচ দেখেছি। আমার বেশ ভাল লেগেছে। এই মাঠে কর্নাটক এবং উত্তরপ্রদেশ খেলেছে। তিন দিনে শেষ হয়ে যায় সেই ম্যাচ। পেসাররাই বেশির ভাগ উইকেট নিয়েছে সেই ম্যাচে। মঙ্গলবার সকালে পিচ দেখে ঠিক করব কারা দলে থাকবে। আমার মনে হয় কাল দুই স্পিনার এবং তিন পেসার থাকবে বাংলা দলে।”

ঝাড়খণ্ডের বিরুদ্ধে বাংলার ব্যাটিং বিভাগ ছন্দে ছিল। প্রথম ইনিংসে ন’জন ব্যাটার অর্ধশতরানের বেশি করে রেকর্ড গড়েন। সৌরাশিস বললেন, “মধ্যপ্রদেশের বিরুদ্ধে ভাল ব্যাটিং করতে হবে। এই পিচে ভাল ব্যাটিং না করতে পারলে মুশকিল হবে। ব্যাটারদের উপর বড় দায়িত্ব থাকবে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE