Advertisement
১০ মে ২০২৪
CAB

Ranji Trophy 2022: রঞ্জি ফাইনালে ওঠার স্বপ্নভঙ্গ, দ্বিতীয় ইনিংসে চূড়ান্ত ব্যাটিং ব্যর্থতায় হার বাংলার

গত বারের রঞ্জিতে ফাইনালে উঠে হারতে হয়েছিল মনোজ তিওয়ারিদের। এ বার বিদায় সেমিফাইনাল থেকেই। মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৫০ রানে হার বাংলার।

দ্বিতীয় ইনিংসে রান পেলেন একা অভিমন্যু।

দ্বিতীয় ইনিংসে রান পেলেন একা অভিমন্যু। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১৩:৩৪
Share: Save:

এ বারের রঞ্জি সেমিফাইনাল থেকে বিদায় নিল বাংলা। মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৭৪ রানে হেরে গেলেন অভিমন্যু ঈশ্বরনরা। রঞ্জির ফাইনালে পৌঁছে গেল মধ্যপ্রদেশ।

চতুর্থ ইনিংসে ৩৫০ রানের লক্ষ্য ছিল বাংলার সামনে। সেই রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলা। প্রথম বলেই উইকেট দেন অভিষেক রামন। এর পর খুব বেশি রান পাননি সুদীপ ঘরামিও (১৯)। অভিষেক পোড়েল (৭) এবং মনোজ তিওয়ারিও (৭) রান পাননি। শনিবার শুরুতেই ফিরে যান অনুষ্টুপ মজুমদার (৮)। রান পেয়েছেন একমাত্র অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন। তিনি করেন ৭৮ রান। চতুর্থ ইনিংসে বাংলা করে ১৭৫ রান। শেষ হয়ে যায় ফাইনালে ওঠার স্বপ্ন।

সেমিফাইনালে শুরু থেকেই চাপে ছিল বাংলা। প্রথম ইনিংসে হিমাংশু মন্ত্রীর শতরানের দাপটে ৩৪১ রান তোলে মধ্যপ্রদেশ। সেই রান তাড়া করতে নেমে মনোজ তিওয়ারি এবং শাহবাজ আহমেদ শতরান করেন। তাঁদের শতরানের দাপটে কিছুটা লড়াই করার মতো জায়গায় পৌঁছয় বাংলা। বাকি ব্যাটারদের মধ্যে চার জন শূন্য করেন। দুই সংখ্যার ঘরে পৌঁছেছিলেন এক মাত্র অভিমন্যু ঈশ্বরন (২২)। বাকি আর কেউ রান পাননি। বাংলা শেষ হয়ে যায় ২৭৩ রানে। মধ্যপ্রদেশ লিড পেয়ে যায় ৬৮ রানে।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মধ্যপ্রদেশের ব্যাটাররা বাংলার বোলারদের উপর দাপট দেখান। রজত পাটীদার এবং আদিত্য শ্রীবাস্তবের জুটি বাংলাকে ম্যাচ থেকে অনেকটাই দূরে ঠেলে দেয়। বাংলার স্পিনাররা দ্বিতীয় ইনিংসে ন’উইকেট নিলেও তত ক্ষণে দেরি হয়ে গিয়েছে। বাংলার মাথার উপর ৩৫০ রানের বোঝা চাপিয়ে দিয়েছে মধ্যপ্রদেশ। সেই চাপ নিতে পারল না বাংলার ব্যাটারা। ঝাড়খণ্ডের বিরুদ্ধে ন’ব্যাটার অর্ধশতরান করার রেকর্ড করলেও মধ্যপ্রদেশের বিরুদ্ধে ব্যর্থ হলেন মনোজরা। বিদায় নিতে হল সেমিফাইনাল থেকে।

গত বার ফাইনালে উঠেছিল বাংলা। এ বার তার আগের ধাপ থেকেই বিদায়। চন্দ্রকান্ত পণ্ডিতের মধ্যপ্রদেশের বিরুদ্ধে শেষ রঞ্জি জয়ের স্বপ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE