Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Ranji Trophy 2022: ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের লড়াই কঠিন হবে, মানছেন বাংলার কোচ, অধিনায়ক

রঞ্জির নক আউট পর্বের জন্য দল গঠন হয়ে গিয়েছে। তবে একসঙ্গে কলকাতায় হয়তো অনুশীলন করা হবে না মনোজ তিওয়ারিদের।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ মে ২০২২ ১৬:১৭
Save
Something isn't right! Please refresh.
অরুণ লাল এবং অভিমন্যু ঈশ্বরন।

অরুণ লাল এবং অভিমন্যু ঈশ্বরন।
—ফাইল চিত্র

Popup Close

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালের জন্য ২২ জনের দল বেছে নিয়েছে বাংলা। ঝাড়খণ্ডের বিরুদ্ধে নামার আগে যে দলকে নিয়ে স্বপ্ন দেখছেন কোচ অরুণ লাল। অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন মনে করছেন সকলে নিজেদের সেরাটা দেবেন দলকে সেমিফাইনালে তুলতে।

কোয়ার্টার ফাইনালের জন্য যে দল বেছে নেওয়া হয়েছে সেখানে নতুন সংযোজন মহম্মদ শামির ভাই মহম্মদ কইফ। দলে নেওয়া হয়েছে অঙ্কিত মিশ্র এবং কৌশিক ঘোষকেও। তাঁদের দলে আসা নিয়ে অভিমন্যু আনন্দবাজার অনলাইনকে বললেন, “ক্লাব ক্রিকেট এবং বয়স ভিত্তিক খেলায় দুর্দান্ত খেলার ফলেই দলে জায়গা করে নিয়েছে অঙ্কিতরা। আশা করছি বাংলার হয়েও ভাল খেলবে।” অরুণ লাল বললেন, “যে দল বেছে নেওয়া হয়েছে তা নিয়ে আমরা খুশি। আশা করছি খুব ভাল খেলবে সকলে।”

আইপিএল খেলতে ব্যস্ত ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামি, ঈশান পোড়েল, ঋত্বিক চট্টোপাধ্যায়, আকাশ দীপ এবং শাহবাজ আহমেদ। ক্লাব ক্রিকেট চলছে ময়দানে। এমন অবস্থায় সকলে মিলে এক সঙ্গে অনুশীলন করার খুব একটা সুযোগ পাওয়া যাবে না বলেই মনে করছেন কোচ। অরুণ বললেন, “বাংলার ছ’জন ক্রিকেটার আইপিএলে খেলছে। অনেকে ক্লাব ক্রিকেট খেলতে ব্যস্ত। এমন অবস্থায় সকলকে এক সঙ্গে পাওয়া মুশকিল। আমরা তো বেঙ্গালুরুতে আগেই চলে যাচ্ছি। ওখানেই অনুশীলন হবে।” অভিমন্যু বললেন, “বেঙ্গালুরুতে দু’টি অনুশীলন ম্যাচ খেলব আমরা। ওখানেই গোটা দলকে এক সঙ্গে পাওয়া যাবে। অনুশীলন ওখানেই হবে। এখানে যেমন সুযোগ পাওয়া যাবে সেই অনুযায়ী অনুশীলন করা হবে।”

Advertisement

৬ জুন ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল খেলবে বাংলা। যে দলকে ছোট করে দেখতে রাজি নন কোচ এবং অধিনায়ক। তাঁদের মতে, কোয়ার্টার ফাইনালে ওঠা আটটি দলই সমান। প্রত্যেকে ম্যাচ জিতেই এই জায়গায় পৌঁছেছে।

গ্রুপ পর্বে তিনটি ম্যাচ টানা জিতে কোয়ার্টার ফাইনালের জায়গা পাকা করেছিল বাংলা। কিন্তু তার পর অনেকটা সময় লাল বলে খেলেননি ক্রিকেটাররা। অসুবিধা হবে না? অরুণ বললেন, “একটু তো অসুবিধা হবেই। এত দিন পর আবার প্রতিযোগিতা শুরু হচ্ছে। তবে সাদা বল বা লাল বল নিয়ে খুব অসুবিধা হওয়ার কথা নয়। খেলাটা তো ক্রিকেটই।” অভিমন্যু বললেন, “এটা তো আমাদের হাতে নেই, তাই ভাবছি না এটা নিয়ে। নিজেদের সেরাটা দিতে হবে। লক্ষ্য সেটাই।”

বাংলা দলের সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি। গত দু’দিন ধরে তাঁর শুশ্রূষা চলছে। সূত্রের খবর, আগামী শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement