Advertisement
০৪ মে ২০২৪
bengal cricket

Bengal Cricket: রঞ্জিতে তুলনায় সহজ গ্রুপে অভিমন্যু-মনোজের বাংলা, খেলতে হবে কটকে

রঞ্জিতে সহজ গ্রুপে বাংলা। বাংলার সঙ্গে রয়েছে বরোদা, হায়দরাবাদ ও চণ্ডিগড়। গ্রুপ পর্বে বাংলাকে সব ম্যাচ খেলতে হবে কটকে।

মনোজ তিওয়ারি

মনোজ তিওয়ারি ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ০০:০৫
Share: Save:

রঞ্জি ট্রফিতে তুলনায় সহজ গ্রুপে পড়ল বাংলা। এলিট বি গ্রুপে বাংলার সঙ্গে রয়েছে বরোদা, হায়দরাবাদ ও চণ্ডিগড়। গ্রুপ পর্বে অভিমন্যু ঈশ্বরন, মনোজ তিওয়ারির বাংলাকে সব ম্যাচ খেলতে হবে কটকে।

বাংলার গ্রুপে থাকা বরোদা গত বছর মাত্র দু’টি ম্যাচ জিতেছিল। চারটি ম্যাচে হারতে হয়। হায়দরাবাদ গত বার মাত্র একটি ম্যাচ জিতেছিল। তারা হেরেছিল ছ’টি ম্যাচ। চণ্ডিগড় এলিট গ্রুপে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি। তারা ছিল প্লেট গ্রুপে।

এ বার এলিট এ গ্রুপে রয়েছে গুজরাত, মধ্যপ্রদেশ, কেরল, মেঘালয়। এই গ্রুপের খেলা হবে রাজকোটে। এলিট সি গ্রুপে রয়েছে কর্নাটক, রেল, জম্মু ও কাশ্মীর এবং পুদুচেরি। এই গ্রুপের সব ম্যাচ হবে চেন্নাইয়ে। গত বারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্র রয়েছে এলিট ডি গ্রুপে। তাদের সঙ্গে রয়েছে মুম্বই, ওড়িশা, গোয়া। খেলাগুলি হবে আমদাবাদে। এলিট ই গ্রুপে আছে অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, সার্ভিসেস, উত্তরাখণ্ড। খেলা হবে তিরুঅনন্তপুরমে। পঞ্জাব, হিমাচলপ্রদেশ, হরিয়ানা ও ত্রিপুরা রয়েছে এলিট এফ গ্রুপে। এই গ্রুপের খেলাগুলি হবে দিল্লিতে। এলিট জি গ্রুপে আছে বিদর্ভ, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, অসম। এই দলগুলি খেলবে হরিয়ানায়। এলিট এইচ গ্রুপে আছে দিল্লি, তামিলনাড়ু, ঝাড়খণ্ড, ছত্তীসগঢ়। এই গ্রুপের খেলাগুলি হবে গুয়াহাটিতে।

সব থেকে কঠিন গ্রুপ ডি। গত বারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্র ছাড়াও রয়েছে গত বারের দুই কোয়ার্টার ফাইনালিস্ট গোয়া ও ওড়িশা এবং ৪১ বারের রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বই।

বাংলাকে যেখানে খেলতে হবে সেই কটকের চারটি স্টেডিয়ামে খেলা হবে। সেগুলি হল বারাবাটি, ড্রিয়েমস মাঠ, কেআইআইটি এবং বিকাশ ক্রিকেট গ্রাউন্ড। এর মধ্যে শেষ দু’টি ভুবনেশ্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bengal cricket Ranji Trophy BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE