Advertisement
০৫ মে ২০২৪
CAB

Eden Gardens: কলকাতায় ইডেন-সহ চারটি কেন্দ্রে রঞ্জি ট্রফির ম্যাচ শুরু ১৭ ফেব্রুয়ারি থেকে

রঞ্জি ট্রফির এলিট গ্রুপের ম্যাচগুলি ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হলেও কলকাতায় আরও এক সপ্তাহ পরে খেলা শুরু হবে।

ইডেন গার্ডেন

ইডেন গার্ডেন ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ২৩:০৩
Share: Save:

রঞ্জি ট্রফির এলিট গ্রুপের ম্যাচগুলি ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হলেও কলকাতায় আরও এক সপ্তাহ পরে খেলা শুরু হবে। কলকাতায় রঞ্জি ট্রফির প্লেট গ্রুপের ম্যাচ শুরু হবে ১৭ ফেব্রুয়ারি থেকে। বৃহস্পতিবার সিএবি সূত্রে পাওয়া খবরে তেমনই জানা গেল।

বিহার, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, সিকিম ও অরুণাচল প্রদেশকে নিয়ে রঞ্জির প্লেট গ্রুপের ম্যাচ হবে কলকাতায়। প্রতিটি দলের প্রত্যেক ক্রিকেটারকে ১০ থেকে ১৪ ফেব্রুয়ারি, এই পাঁচ দিন নিভৃতবাসে থাকতে হবে। দলগুলি অনুশীলনে নামতে পারবে ১৫ ও ১৬ ফেব্রুয়ারি। তার পরের দিন, অর্থাৎ ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে খেলা। কলকাতায় ইডেন, কল্যাণীর বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি, সল্টলেকের ভিডিয়োকন অ্যাকাডেমি এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে খেলাগুলি হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বৃহস্পতিবার সব রাজ্য সংস্থাগুলিকে রঞ্জি ট্রফি সংক্রান্ত ই-মেল পাঠিয়েছেন। সেখান কী ফর্ম্যাটে রঞ্জি হবে, তা বলা রয়েছে। ইডেনে প্লেট গ্রুপের ছ’টি দলের প্রত্যেকে তিনটি করে ম্যাচ খেলবে। চ্যাম্পিয়ন দল প্রি-কোয়ার্টার ফাইনালে খেলবে এলিট গ্রুপের একটি দলের সঙ্গে।

এলিট গ্রুপের ম্যাচগুলি হবে আমদাবাদ, কাজকোট, হরিয়ানা, দিল্লি, গুয়াহাটি, কটক, চেন্নাই ও তিরুঅনন্তপুরমে। বোর্ডের শর্ত ছিল এলিট গ্রুপের ম্যাচগুলি যে যে শহরে হবে, সেখানে অন্তত যেন ২টি মাঠ থাকে। সেই হিসেবে এই মাঠগুলি বাছা হয়েছে। প্লেট গ্রুপের ম্যাচ করার জন্য সংশ্লিষ্ট শহরে অন্তত তিনটি মাঠের দরকার ছিল। সেই জায়গায় কলকাতায় চারটি মাঠে খেলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAB Ranji Trophy Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE