Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Indian Cricket

রাজ্য ছাড়লেন দেশের হয়ে খেলা ক্রিকেটার, পড়শি দলের হয়ে খেলবেন ভারতের ঘরোয়া ক্রিকেটে

নিজের রাজ্য দলের হয়ে খেলার ঠিক মতো সুযোগ পাচ্ছিলেন না তরুণ ক্রিকেটার। ২০২২ সালে রাজস্থানের হয়ে রঞ্জি ট্রফিতে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি।

picture of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৮:১০
Share: Save:

আগামী মরসুমে রাজস্থানের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলবেন না রবি বিষ্ণোই। তিনি যোগ দিলেন গুজরাতে। সমাজমাধ্যমে নিজেই রাজ্য দল পরিবর্তনের কথা জানিয়েছেন তরুণ লেগ স্পিনার।

মরসুম শুরুর আগে দল বদল করলেন বিষ্ণোই। আগামী মরসুমে তিনি ঘরোয়া ক্রিকেট খেলবেন গুজরাতের হয়ে। যোধপুরের বাসিন্দা কেন অন্য রাজ্যের হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন, তা নিয়ে কিছু জানাননি। কারও বিরুদ্ধে কোনও অভিযোগও জানাননি বিষ্ণোই। এখনও পর্যন্ত দেশের হয়ে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ এবং একটি এক দিনের ম্যাচ খেলেছেন বিষ্ণোই। গত আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে ১৬টি উইকেট নিয়েছেন ২২ বছরের লেগ স্পিনার।

২০২২ সালে রাজস্থানের হয়ে মাত্র একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন বিষ্ণোই। খেলেছিলেন কয়েকটি সাদা বলের ম্যাচও। সূত্রের খবর, রঞ্জি ট্রফিতে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পাওয়ায় ক্ষুব্ধ ছিলেন তিনি। নিজের রাজ্যের নির্বাচক এবং ক্রিকেট কর্তাদের সঙ্গে তৈরি হয়েছিল দূরত্ব। সম্ভবত সে কারণেই নিজের রাজ্য ছেড়ে প্রতিবেশী রাজ্যের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও ঘনিষ্ঠ মহলে তিনি বলেছেন, গুজরাতের হয়ে পীযূষ চাওলার মতো অভিজ্ঞ স্পিনার খেলেন। তাঁর কাছ থেকে শিখতে চান বলেই গুজরাতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ঘরোয়া ক্রিকেটে প্রতিশ্রুতিমান লেগ স্পিনার হিসাবে ধরা হয় বিষ্ণোইকে। ভারতীয় দলের হয়ে খেলেছেন। আইপিএলে সাফল্য পেয়েছেন। তবু বার বার তাঁকে ব্রাত্য থাকতে হয়েছে রাজস্থানের রাজ্য দলে। তাঁর আশা গুজরাতের হয়ে রঞ্জি ট্রফিতে পর্যাপ্ত ম্যাচ খেলার সুযোগ পাবেন। তাতে ক্রিকেটার হিসাবে উপকৃত হতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Cricket Ravi Bishnoi Rajasthan Gujarat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE